ট্রাম্পকে বিষাক্ত চিঠি: গ্রেফতার কানাডার নারী

২১ই সেপ্টেম্বর, ২০২০ || ১১:৩৫:১৬
11
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে রাইসিন নামক মারাত্মক বিষাক্ত পদার্থযুক্ত চিঠি পাঠানোর অভিযোগে কানাডা থেকে এক নারীকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ।

আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন যুক্তরাষ্ট্রের শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বরাত দিয়ে একটি প্রতিবেদনে এ তথ্য জানায়।

প্রতিবেদনে বলা হয়েছে, গ্রেফতার হওয়া কানাডার ওই নারী কানাডা থেকে নিউইয়র্ক শহরে প্রবেশের চেষ্টা করছিলেন। ওই নারীর সঙ্গে বন্দুকও ছিল। আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা তাকে আটক করেছে। ধারণা করা হচ্ছে, তাকে বিষ মেশানো চিঠি পাঠানোর অভিযোগে অভিযুক্ত করা হতে পারে।

এর আগে, সিএনএন এর একটি প্রতিবেদনে জানানো হয়েছিল কে বা কারা বর্তমান প্রেসিডেন্ট ও রিপাবলিকান পার্টির প্রতিদ্বন্দ্বী ডোনাল্ড ট্রাম্পকে উদ্দেশ্য করে তার ঠিকানায় বিষাক্ত রাইসিনের চিঠি পাঠিয়েছিল। তবে সেটি ট্রাম্পের কাছে পৌঁছানোর আগেই শনাক্ত করেছে নিরাপত্তা সংস্থার কর্মকর্তারা।

এদিকে ট্রাম্প ও যুক্তরাষ্ট্রের ব্যাপারে বিশ্ববাসীর চিন্তার বিষয়ে একটি জরিপ চালানো হয়েছে। তাতে দেখা যায়, যুক্তরাষ্ট্রের ব্যাপারে মানুষের ধারণা ব্যাপক বদলে গেছে। এতোটা অবমূল্যায়ন এর আগে ঘটেনি। যুক্তরাজ্যের ৪১ শতাংশ মানুষ যুক্তরাষ্ট্রকে পছন্দ করে। যুক্তরাষ্ট্রকে ভালো চোখে দেখে ফ্রান্সের ৩১ শতাংশ মানুষ এবং জার্মানির ২৬ শতাংশ মানুষ যুক্তরাষ্ট্রকে পছন্দ করে।

অথচ ২০১৬ সালের মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে ট্রাম্প বলেছিলেন, ক্ষমতায় এলে যুক্তরাষ্ট্রকে আরও সম্মানের জায়গায় নিয়ে যাবেন। ঘটনা ঘটেছে তার ঠিক উল্টো। ২০০৩ সালের জরিপে যে ফল এসেছিল, বর্তমানে যুক্তরাষ্ট্র সেই সম্মান অনেকটাই হারিয়েছে।