প্রাতিষ্ঠানিক ইমেইল ঠিকানা পেতে যাচ্ছে জবি শিক্ষার্থীরা

২০ই সেপ্টেম্বর, ২০২০ || ০৮:০৪:১৭
11
Print Friendly, PDF & Email

জবি করসপন্ডেন্ট, ঢাকা:
জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রতিষ্ঠার প্রায় ১৫ বছর পর শিক্ষার্থীরা পেতে যাচ্ছেন নিজস্ব প্রাতিষ্ঠানিক ই-মেইল অ্যাকাউন্ট বা ঠিকানা। ফলে গবেষণা ক্ষেত্র, শিক্ষাবৃত্তি ও ই-লার্নিং এ নানা ধরণের অসুবিধা ও ভোগান্তির থেকে রেহাই মিলবে শিক্ষার্থীদের। আগামী দুই সপ্তাহের মধ্যে শিক্ষার্থীদের মিলবে প্রাতিষ্ঠানিক ইমেইল এড্রেস।

রবিবার (২০ সেপ্টেম্বর) এ করসপন্ডেন্টের সাথে ফোনালাপে এ সব তথ্য জানান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান।

স্বনামধন্য জার্নাল হতে অনলাইনে গবেষণা প্রবন্ধ পড়া, শিক্ষাবৃত্তির জন্য আবেদন করা, গবেষণা প্রবন্ধ প্রকাশনা, গবেষণা অনুদান প্রাপ্তিসহ বিভিন্ন কাজে প্রয়োজন হয় প্রাতিষ্ঠানিক ই-মেইল এর।

এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্ক ও আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক ড. উজ্জ্বল কুমার আচার্য্য জানান, শিক্ষার্থীদের প্রাতিষ্ঠানিক ইমেইলের কাজ শুরু করা হয়েছে, ইতিমধ্যে গুগলে আবেদন প্রক্রিয়া চলমান রয়েছে। আগামী ১০/১২ দিন সময় লাগবে কাজ সম্পূর্ণ হয়ে যাবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান ফোনালাপে করসপন্ডেন্টকে জানান, দ্রুতই সবাই প্রাতিষ্ঠানিক ইমেইল এড্রেস পাবে, অলরেডি আইটি ডিরেক্টরকে এ ব্যাপারে নির্দেশনা দেয়া হয়েছে, কাজ শুরু হয়ে গিয়েছে।