সরকার নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা গড়তে কাজ করছে: খাদ্যমন্ত্রী

১৯ই সেপ্টেম্বর, ২০২০ || ০৭:১৭:৪০
8
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট, নওগাঁ:
যে জাতি দেহে ও মনে সুস্থ, সেই জাতি উন্নয়ন করবেই। তাই সুষম, নিরাপদ ও শক্তিশালী খাদ্য ব্যবস্থাপনা গড়ে তুলতে আওয়ামী লীগ সরকার নিরলসভাবে কাজ করছে। নিরাপদ খাদ্য ব্যবস্থাপনা একটি উন্নয়নশীল রাষ্ট্রের পরিচয় বহন করে। ভবিষ্যতে বাংলাদেশের খাদ্য ব্যবস্থাপনা বিশ্বে রোল মডেল হিসেবে জায়গা করে নিবে বলে আশা ব্যক্ত করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

শনিবার বিকেলে নওগাঁর পোরশা উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, ’জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধামন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতায় দেশ দ্রুত সামনের দিকে এগিয়ে যাচ্ছে। সরকারি সহযোগিতার মাধ্যমে উন্নত হচ্ছে সমাজে পিছিয়ে থাকা জনগোষ্ঠীর জীবনমান। আগামী দিনে দেশে কোন গৃহহীন পরিবার খুঁজে পাওয়া যাবে না। কারন, আমাদের সরকার গৃহহীন পরিবারগুলোকে পুণর্বাসন করার কাজ পুরোদমে শুরু করেছে। ’

তিনি আরও বলেন, ‘শুধু আইন প্রয়োগ করেই সমাজ থেকে মাদক নির্মূল করা সম্ভব নয়। সে জন্য সবাইকে আরও সচেতন হতে হবে।

তাই প্রশাসনের পাশাপাশি সবাইকে সজাগ থাকতে হবে। তবেই আমরা একটি সুখী ও মাদকমুক্ত সমাজ গড়তে পারব। মাদকের সঙ্গে দলের কোনো নেতা-কর্মীর সম্পৃক্ততা পাওয়া গেলে তাদেরও ছাড় দেয়া হবে না বলে- হুঁসিয়ারি উচ্চারণ করেন মন্ত্রী। ’

এ সময় তিনি নতুন তালিকাভূক্ত প্রতিবন্ধী ভাতা প্রদানের কার্ড, প্রতিবন্ধী শিশুদের মাঝে হুইল চেয়ার, চিকিৎসা সহায়তার চেক বিতরণ ও মাছের পোনা অবমুক্তকরন অনুষ্ঠানে যোগ দেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- উপজেলা নির্বাহী অফিসার নাজমূল হামিদ রেজা, উপজেলা চেয়ারম্যান শাহ মঞ্জুর মোর্শেদ, ভাইস চেয়ারম্যান কাজীবুল ইসলাম, ওসি শফিউল আজম এবং আওয়ামী লীগের সাধারন সম্পাদক মোফাজ্জল হোসেন প্রমূখ।