আহমেদ টাওয়ারের আগুন নিয়ন্ত্রণে

25
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকাঃ
বনানীর আহমেদ টাওয়ারের অগ্নিকাণ্ড ৪০ মিনিটের মাথায় নিয়ন্ত্রণে এনেছে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স। আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট কাজ করেছে। আজ রবিবার (২০শে সেপ্টেম্বর) বেলা ১১টা ৩৪ মিনিটে ভবনের ১৫ তলায় এ আগুন লাগার ঘটনা ঘটে। এতে হতাহতের কোনও ঘটনা ঘটেনি। ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ফায়ার সার্ভিসের দায়িত্বরত কর্মকর্তা এরশাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, সকাল ১১টা ৩৪ মিনিটে আহমেদ টাওয়ারের ১৫ তলায় আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের আটটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে দুপুর সোয়া ১২টায় আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনের সূত্রপাত ও ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণ করা হচ্ছে।

পুলিশের গুলশান বিভাগের উপকমিশনার সুদীপ কুমার চক্রবর্তী জানান, আগুন নিয়ন্ত্রণে চলে এসেছে। কোনও হতাহতের ঘটনা ঘটেনি। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।

এর আগে গত বছরের ২৮শে মার্চ দুপুরে বনানীর কামাল আতাতুর্ক এভিনিউয়ের এফ আর টাওয়ারে আগুন লাগে। ঘটনায় ২৫ জন নিহত হয়েছিলেন। আহত হন ১৩০ জন।

এফ আর টাওয়ারের ঘটনায় দেখা গেছে, আটতলায় শর্টসার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে। আট, নয় ও ১০ তলা পর্যন্ত আগুনে ক্ষতিগ্রস্ত হয়। ধোঁয়ার কারণে ১১ ও ১২ তলায় হতাহতের ঘটনা ঘটে।