‘মুজিব তোমায় কথা দিলাম’

১৪ই সেপ্টেম্বর, ২০২০ || ১১:০২:৪৪
10
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্ক:
হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মুজিববর্ষে তাঁর প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্মাণ হয়েছে ওভিসি ‘মুজিব তোমায় কথা দিলাম’। গাজী ফারুক পরিচালিত ওভিসিতে অভিনয় করেছেন চিত্রনায়ক রিয়াজ ও চিত্রনায়িকা শাহনূর।

এর মাধ্যমে দীর্ঘ ১৫ বছর পর একসঙ্গে কাজ করলেন রিয়াজ-শাহনূর। সর্বশেষ কোহিনূর আক্তার সুচন্দা পরিচালিত ‘হাজার বছর ধরে’ সিনেমায় অভিনয় করেন রিয়াজ-শাহনূর জুটি।

এ বিষয়ে শাহনূর বলেন, ‘বর্তমানে কাজ কিছুটা কম করা হচ্ছে। করোনার কারণে আসলে কাজ করার সাহস পাচ্ছি না। তবে মুজিববর্ষে জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে এটি নির্মাণ হচ্ছে জানতে পেরে কাজটি করেছি। এমন কাজের সঙ্গে যুক্ত হয়ে নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে।’

রিয়াজকে প্রসঙ্গে শাহনূর বলেন, ‘এক যুগেরও বেশি সময় পর রিয়াজের সঙ্গে কাজ করেছি। কাজের বাইরেও আমরা ভালো বন্ধু, তার সঙ্গে এর আগে আমি একাধিক কাজ করেছি।’

বিদ্যুৎ বিভাগের মহাপরিচালক ইঞ্জিনিয়ার মোহাম্মাদ হোসাইনের অনুপ্রেরণায়, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে নির্মাণ হয়েছে এই ওভিসি। ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের আন্তর্জাতিক স্বীকৃতি প্রাপ্তির থিম নিয়ে কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন নির্মাতা। চিত্রগ্রহণে ছিলেন এ আর আলম।

ঢাকা প্রডাকশনসের ব্যানারে কারিগরি সাপোর্টে রয়েছে অ্যাড বিডি ডটকম। সংগীতায়োজনে শিশির রহমান। ওভিসিটি আসন্ন জাতীয় শোক দিবসে মুজিববর্ষের নিবেদন হিসেবে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের নিজস্ব ওয়েবসাইট, ফেসবুক, ইউটিউব ও বিভিন্ন টিভি চ্যানেলসহ সামাজিক যোগাযোগমাধ্যমে মুক্তি পাবে বলে জানিয়েছেন নির্মাতা।