বাস কাউন্টার টেবিলের ভেতর দুই মাসের শিশু!

১৪ই সেপ্টেম্বর, ২০২০ || ০৯:৫৭:১৮
13
Print Friendly, PDF & Email

অনলাইন ডেস্ক রিপোর্ট:
রাজধানীর বারডেম হাসপাতালের সামনে বাস কাউন্টারের টেবিলের ভেতর থেকে এক শিশুকে উদ্ধার করা হয়েছে। কে বা কারা তাকে ফেলে গেছে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি। যারা শিশুটিকে পেয়েছেন তারাই নিতে চান ২ মাসের ছেলেটির দায়িত্ব।

গোটা গোটা চোখ। কিছুক্ষণ পরপরই কেপে উঠছে গোলাপি ঠোঁট দুটো। সবমিলিয়ে পুরো চেহারায় এক অদ্ভুত মায়া।

বাবার আদর দিয়ে কোলে শুইয়ে দুই মাসের শিশুটিকে ফিডারে দুধ খাওয়ানোর চেষ্টা করছেন হোটেল বাবুর্চি হারুন। কিন্তু ছোট্ট শিশুটি তার ছোট চোখ দিয়ে যেন অন্য কাউকে খুঁজছে।

রাজধানীর বারডেম হাসপাতালের সামনে বাস কাউন্টারে একটি বক্স থেকে শিশুটিকে উদ্ধার করেন হারুনসহ কয়েকজন। রোববার (১৩ সেপ্টেম্বর) রাতে বাচ্চাটিকে উদ্ধার করে প্রথমে থানায় ও পরে ঢাকা মেডিকেলে নিয়ে যান তারা। শিশুটিকে নিজের কাছে রেখে দুই মেয়ের সঙ্গে বড় করতে চায় হারুন নিজেই।

প্রত্যক্ষদর্শীরা বলেন, বক্সটা কাঁপছিল। ঢাকনা উঠিয়ে দেখি ভেতরে বাচ্চা। এরপর বাচ্চাটিকে কোলে নিয়ে প্রথমে দোকানে যাই। তারপর থানা পুলিশ হয়ে হাসপাতালে। কে বা কারা রেখে গেছে কিছুই জানি না। তবে আশপাশে অনেক পাগল থাকে।কে বা কারা এমন অমানবিকভাবে নিজের শিশুকে রাস্তায় ফেলে রেখে গেছে তা জানা নেই কারোরই।

রমনা থানার সিনিয়র সহকারী কমিশনার এসএম শামীম বলেন, শিশুটিকে আইনের মাধ্যমে আগ্রহী কারো কাছে হস্তান্তর করা হবে। শিশুটি সুস্থ আছে। তার অভিভাবক কে আমরা তা যাচাই করব।

পুরোপুরি সুস্থ থাকায় শিশুটিকে রমনা থানায় নারী পুলিশের হেফাজতে রাখা হয়েছে।