সুখবর, যে চার সিনেমা নিয়ে ফিরছে শাহরুখ

১০ই সেপ্টেম্বর, ২০২০ || ১২:১০:২১
13
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্ক:
প্রায় এক যুগ হতে চললো ‘ফ্লপ অভিনেতা’র তকমাটা গা থেকে ঝেরে ফেলার চেষ্টা করছেন ভারতীয় সিনেমা জগতের ‘বাদশা’ খ্যাত অভিনেতা শাহরুখ খান।

বেশ কয়েক বছর যাবৎ সিনেমা দিয়ে নিজের ভক্ত ও সিনেমাভক্তদের মন জয় করতে পারছেন না তিনি। তবে এবার নেমেছেন আটঘাট বেঁধে। যেভাবেই হোক ফিরবেন স্বমহিমায়। এরই মধ্যে জানা গেছে চারটি ছবি নিয়ে ফিরছেন বলিউডের এই বিখ্যাত অভিনেতা।

বাড়িতে বসে সন্তানদের সময় দেবার পাশাপাশি প্রায় ৫০টি সিনেমার চিত্রনাট্য পড়েছেন শাহরুখ। এর ভেতর ৩০টি চিত্রনাট্য বাতিল করেছেন, রেখে দিয়েছেন ২০টি। সময় নিয়েছেন। তারপর আবার পড়েছেন সেই চিত্রনাট্যগুলো। আলাপ করেছেন। পরামর্শ করেছেন। তারপর সেখান থেকে বাদ দিয়েছেন ১৬টি সিনেমার চিত্রনাট্য।

এই ছবিগুলোর ভেতর একটির প্রস্তাব এনেছিলেন বলিউডের আরেক খান, সালমান খান। কিন্তু সব দেখে, শুনে ও বুঝে সালমানের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন শাহরুখ। বাদ দেয়া ১৬টি সিনেমার মধ্যে রয়েছে ভারতের বিখ্যাত পরিচালক সঞ্জয়লীলা বানসালি, মধুর ভান্ডারকর, আলী আব্বাস জাফরের মতো খ্যাতনামা নামও।

শেষমেশ যে চার পরিচালকের ছবি শাহরুখের মন জয় করতে পেরেছে সেগুলো হলো, সিদ্ধার্থ আনন্দের ‘পাঠান’, রাজকুমার হিরানির ‘সামাজিক কমেডি’, তামিল পরিচালক এটলি কুমারের অ্যকশনধর্মী একটি বাণিজ্যিক ছবি, রাজ ডিডিমরু ও কৃষ্ণা ডিকের অ্যকশনধর্মী আরেকটি কমেডি ছবি।

যদিও রাজকুমার হিরানির সিনেমা দিয়ে শুরু করার কথা ছিল, তবে ভারত সরকার সে দেশের খোলা জায়গায় শুটিংয়ের অনুমতি না দেওয়ায় আগে হবে ‘পাঠান’ ছবির কাজ।