আজ থেকে ক্রিকেটারদের করোনা টেস্ট শুরু

৭ই সেপ্টেম্বর, ২০২০ || ০৫:১৭:১২
5
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক:
বিসিবির অন্যতম শীর্ষ কর্তা ও ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান গতকাল (রোববার) বিকেলেই জানিয়েছিলেন, আজ ৭ সেপ্টেম্বর (সোমবার) থেকে জাতীয় দলের ক্রিকেটারদের করোনা টেস্ট হবে। যেমন কথা তেমন কাজ। আজ সোমবার সকাল থেকেই শুরু হয়েছে তাদের করোনা টেস্ট।

বিসিবি থেকে আজ সকাল ও দুপুরে আনুষ্ঠানিকভাবে এ করোনা টেস্টের খবর না জানানো হলেও মিস্টার ডিপেন্ডেবল মুশফিকুর রহীমের ফেসবুক স্ট্যাটাসে জানাজানি হয়ে যায় যে, তিনি করোনা টেস্টে নমুনা দিয়েছেন।

মধ্যাহ্নে মুশফিকের ওই ছবিসহ স্ট্যাটাস সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায় আধ ঘণ্টার মধ্যেই। মুশফিক একা নন, আজ বিকেল ৩টার মধ্যেই রাজধানী ঢাকায় অবস্থানরত সব ক্রিকেটারের নমুনা সংগ্রহ করা হয়েছে।

New experience 🤔🤔🤔..Pray for us 🤲🤲🤲

Mushfiqur Rahim यांनी वर पोस्ट केले रविवार, ६ सप्टेंबर, २०२०

বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী এ তথ্য দিয়েছেন। দেবাশীষ চৌধুরী জানান, ‘মূলত কোভিড-১৯ টেস্ট করাচ্ছে বারডেম হাসপাতাল কর্তৃপক্ষ। তারা সোমবার সকাল থেকে বিকেল ৩টা পর্যন্ত রাজধানী ঢাকায় অবস্থারত ক্রিকেটারদের বাড়ি বাড়ি গিয়ে করোনার নমুনা সংগ্রহ করেছে।’

দেবাশীষ চৌধুরী আরও জানান, শ্রীলঙ্কাগামী জাতীয় ক্রিকেটারদের কোভিড-১৯ টেস্ট বিসিবিরই পরিকল্পনা, উদ্যোগ ও লজিস্টিক সহযোগিতায় হচ্ছে। কার্যক্রমটা পরিচালনা করছে বাংলাদেশ ডায়াবেটিস হাসপাতাল (বারডেম) কর্তৃপক্ষ।

ডা. দেবাশীষ চৌধুরীর দেয়া তথ্য অনুযায়ী, বারডেম কর্তৃপক্ষ যাতে নির্বিঘ্নে ও নিশ্চিন্তে ক্রিকেটারদের বাসায় গিয়ে করোনার নমুনা সংগ্রহ করতে পারেন, তার পূর্বশর্ত হিসেবে রাজধানী ঢাকায় অবস্থানরত সব ক্রিকেটারের বাসার ঠিকানা এবং সম্ভাব্য যাতায়াতের রোড ম্যাপ তৈরি করে দিয়েছে বিসিবি। এমনকি বারডেম কর্তৃপক্ষকে যাতায়াতের গাড়িও সরবরাহ করা হয়েছে বিসিবি থেকে।