ট্রাম্প ‘ভিন্ন বাস্তবতায়’ বসবাস করছেনঃ কমলা

৭ই সেপ্টেম্বর, ২০২০ || ০৪:৩৬:০৫
7
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
যুক্তরাষ্ট্রে ডেমোক্রেট দলের ভাইস প্রেসিডেন্ট পদপ্রার্থী কমলা হ্যারিস বলেছেন, ট্রাম্প ‘ভিন্ন বাস্তবতায়’ বসবাস করছেন। ট্রাম্প আমেরিকায় পদ্ধতিগত বর্ণবাদ থাকার বিষয়টি অস্বীকার করার পর হ্যারিস গতকাল রোববার এ মন্তব্য করেন।

সিএনএনকে তিনি বলেন, বর্তমানে আমেরিকায় আমরা যা দেখছি তা প্রজন্ম ধরেই চলছে। খোলামেলাভাবে বললে সূচনা থেকেই আমাদের দুটি ন্যায়বিচার ব্যবস্থা রয়েছে।

তিনি আরও বলেন, আমি মনে করি ডোনাল্ড ট্রাম্প ও বিল বার পুরো সময়টায় ভিন্ন বাস্তবতায় পার করছেন।

এমপ্লয়িদের জন্যে বর্ণবাদ বিরোধী প্রশিক্ষণে তহবিল দেয়া বন্ধ করতে ট্রাম্প ফেডারেল এজেন্সিগুলো নির্দেশ দেন। হোয়াইট হাউস থেকে এমন তথ্য প্রকাশের দুই দিন পর প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেনের রানিং মেট কমলা হ্যারিস এমন মন্তব্য করেন।

গত মে মাসে মিনেপলিসে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড পুলিশের হাতে নিহত হওয়ার পর আমেকিার বিভিন্ন দেশে প্রতিবাদ বিক্ষোভ শুরু হয়। গতমাসে আবারও উইসকনসিনে কৃষ্ণাঙ্গ জ্যাকব ব্ল্যাকের পুলিশের গুলিতে নিহত হওয়ায় বিক্ষোভ তীব্রতর হয়ে ওঠে। ট্রাম্প এসব প্রতিবাদ বিক্ষোভকে নৈরাজ্য ও সহিংসতা বলে উল্লেখ করেন। হ্যারিস জোর দিয়ে বলেন, শান্তিপূর্ণ প্রতিবাদ আমেরিকানদের অধিকার এবং এই বর্ণবাদ মূলত আমেরিকাকে গ্রাস করে ফেলেছে। (বাসস)