পাকিস্তানের নতুন তারকার মধ্যে ভবিষ্যৎ দেখছেন শোয়েব আখতার(ভিডিও)

৩ই সেপ্টেম্বর, ২০২০ || ০৫:৩১:০৭
15
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্ক:
অভিষেকেই বাজিমাত করলেন পাকিস্তানের তরুণ ব্যাটসম্যান হায়দার আলি। তিন নম্বরে ব্যাট করতে নেমে ইংলিশ বোলারদের ওপর ঝড় তুলে দিয়েছিলেন। মাত্র ৩৩ বল খেলে তিনি করেছেন ৫৪ রান। ৫টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারলেন ২টি।

হায়দার আলির সঙ্গে ঝড় তুলেছিলেন অভিজ্ঞ মোহাম্মদ হাফিজ। দুই নবীন-প্রবীনের ব্যাটে সিরিজে সমতা আনতে সক্ষম হয় পাকিস্তান। তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচ বৃষ্টিতে পণ্ড হয়ে গিয়েছিল। দ্বিতীয় ম্যাচ জিতে ইংল্যান্ড সিরিজে ১-০ এগিয়ে যায়।

কিন্তু শেষ ম্যাচে রুদ্ধশ্বাস জয় ছিনিয়ে নিয়ে সিরিজ ড্র করতে সমর্থ হয় পাকিস্তান। অভিষেকে ঝড় তোলা হায়দার আলির উচ্ছ্বসিত প্রশংসা করলেন শোয়েব আখতার। বর্ণনা করলেন, পাকিস্তানের ভবিষ্যৎ হিসেবে।

শোয়েব তার ইউটিউব চ্যানেলে একই সঙ্গে সমালোচনা করেন অধিনায়ক বাবর আজমের। তিনি মনে করেন, বাবর আজমের নেতৃত্ব ভালো ছিল না। তার সিদ্ধান্ত নেয়ার ধরণটা মোটেও পছন্দ হয়নি আখতারের। এ কারণে হায়দার আলিকে বাবর আহমের চেয়েও ভালো ব্যাটসম্যান হিসেবে অভিহিত করেন তিনি।

অধিনায়ক বাবর আজমের সঙ্গে হায়দার আলির তুলনা করে শোয়েব বলেন, ‘হায়দার আলি সাদা বলের ক্রিকেটে বাবর আজমের সমান বা আরও ভালো হতে পারে। কারণ তিনি খুব মেধাবী। দারুণ প্রতিভা রয়েছে তার। সে ইঙ্গিত প্রথম ম্যাচেই রেখেছেন তিনি।’

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচ নিয়ে শোয়েব বলেন, ‘আমি সবসময় বলি, আমাদের তরুণদের ব্যবহার করা উচিত। দেখুন হায়দার আলির সুযোগ পাওয়ার পরে কী ঘটল। সে দুর্দান্ত পারফরম্যান্স প্রদর্শন করেছে। হাফ-সেঞ্চুরিও করেছে।’

ওয়াব রিয়াজ ও হায়দার আলিও নির্বাচকদের বিশ্বাস ফিরিয়ে দিয়েছিলেন। চার ওভারে ২৬ রানে দু’টি উইকেট তুলে নেন রিয়াজ। শোয়েব বলেন, ‘ওয়াব রিয়াজ ও হায়দার আলিকে না খেলানোয় পাকিস্তান তাদের দল বাছাইয়ের ভুল থেকে শিক্ষা পেয়েছে। আলি অভিষেকেই একটি দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করেছে।