ইহুদিবাদীদেরকে ক্ষেপণাস্ত্র শেল্টার খুঁজতে হবে: হামাস

১ই সেপ্টেম্বর, ২০২০ || ১১:২৫:৩২
9
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের অন্যতম মুখপাত্র মুশির আল-মাসরি বলেছেন, গাজা উপত্যকার ওপর থেকে অবরোধ প্রত্যাহারের বিষয়ে যে মধ্যস্থতার প্রক্রিয়া চলছে তা যদি ব্যর্থ হয় তাহলে ইহুদিবাদী ইসরাইলের কর্তৃপক্ষ এবং অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীদের ক্ষেপণাস্ত্র শেল্টারে আশ্রয় নিতে হবে। তিনি বলেন, সরকার এবং সেখানকার অবৈধ বসতি স্থাপনকারীদেরকে শেল্টারে আশ্রয় নিয়ে অবরুদ্ধ জীবনের অভিজ্ঞতা নিতে হবে।

হামাস মুখপাত্র বলেন, গাজা উপত্যকার জনগণ বছরের পর বছর অবরুদ্ধ জীবনযাপন করবে -ফিলিস্তিনের প্রতিরোধ আন্দোলনগুলো তা মেনে নেবে না।

মুশির আল-মাসরি বলেন, “আমাদের হারানোর কিছু নেই। শত্রুরা মানবিক অবস্থা ও করোনা ভাইরাসের প্রাদুর্ভাবকে ব্যবহার করে ফায়দা হাসিলের যে কৌশল গ্রহণ করেছে তার সফল হবে না। ইহুদিবাদী ইসরাইল ফিলিস্তিনি জনগণের বৈধ দাবির প্রতি সাড়া দিতে প্রস্তুত নয় কিন্তু ফিলিস্তিনি জনগণ এবং প্রতিরোধ আন্দোলনগুলো সিদ্ধান্ত নিয়েছে যে, গাজার ওপর থেকে অবরোধ প্রত্যাহার করতেই হবে।”

আল-মাসরি বলেন, “গাজার ওপর থেকে অবরোধ প্রত্যাহারের জন্য আমরা সর্বোচ্চ চেষ্টা চালাবো এবং এ ব্যাপারে আমাদের সামনে সব ধরনের পথ খোলা রয়েছে।”

এর আগে, গত রোববার হামাসের প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, গাজা উপত্যকার ওপর থেকে অবরোধের অবসান ঘটাতে তার সংগঠন সব ধরনের প্রচেষ্টা অব্যাহত রাখবে