যমুনা গ্রুপের নতুন চেয়ারম্যান সালমা ইসলাম

৩১ই Auguই, ২০২০ || ১০:১৪:৪২
25
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট, ঢাকা:
যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম বাবুলের মৃত্যুতে যমুনা গ্রুপের ৪২টি অঙ্গ প্রতিষ্ঠানের কোম্পানি সমূহের পরিচালনা পর্ষদের সিদ্ধান্ত মোতাবেক অ্যাডভোকেট সালমা ইসলাম এমপিকে নতুন চেয়ারম্যান মনোনীত করা হয়েছে।

দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি ও বিশিষ্ট মুক্তিযোদ্ধা মো. নুরুল ইসলাম গত ১৩ জুলাই না ফেরার দেশে পাড়ি জমান। তার অনুপস্থিতিতে অ্যাডভোকেট সালমা ইসলাম এর আগেও যমুনা গ্রুপের ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তিনি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি বর্তমান জাতীয় সংসদের একজন সংসদ সদস্যা এবং দৈনিক যুগান্তর-এর প্রকাশক।

সালমা ইসলাম ১৯৯১ সাল থেকে ঢাকা জেলা জজ কোর্ট, ঢাকা সিএমএম কোর্ট এবং বাংলাদেশ সুপ্রিম কোর্টের একজন সিনিয়র আইনজীবী হিসেবে আইন পেশাতেও জড়িত আছেন। যমুনা শিল্প পরিবার দেশের সর্ববৃহৎ শিল্প গোষ্ঠী হিসেবে ১৯৭৫ সাল থেকে দেশের বিভিন্ন শিল্প, উৎপাদন ও সেবা খাতে বিশেষ করে বস্ত্র খাতের টেক্সটাইলের স্পিনিং, নিটিং, ডাইয়িং, হাইটেক ফ্রেবিক্স, গার্মেন্টস ইত্যাদি, টয়লেট্রিজ, ইলেক্ট্রিক্যাল, ইলেকট্রনিকস, বেভারেজ, যমুনা ফিউচার পার্ক শপিং মল, হোটেল, বিনোদন পার্ক, অটোমোবাইলস, কেমিক্যাল, লেদার, রিয়েল এস্টেট সেক্টর, হাউজিং, টায়ার অ্যান্ড রাবার, প্রিন্টিং ও পাবলিশিং (দৈনিক যুগান্তর), ইলেক্ট্রনিকস মিডিয়া (যমুনা টিভি) ইত্যাদি প্রতিষ্ঠার মাধ্যমে হাজার হাজার কোটি টাকা বিনিয়োগ করে দেশের আর্থসামাজিক ও শিল্প খাতে বিশাল অবদান রেখে এসেছে।

বর্তমানে যমুনা গ্রুপ প্রত্যক্ষ ও পরোক্ষভাবে অর্ধ লক্ষাধিক মানুষের কর্মসংস্থানের ব্যবস্থা করতে সক্ষম হয়েছে। সালমা ইসলামের নতুন নেতৃত্বে যমুনা গ্রুপ প্রয়াত চেয়ারম্যান মো. নুরুল ইসলামের অসমাপ্ত স্বপ্ন দ্রুত বাস্তবায়নে সক্ষম হবে বলে যমুনা গ্রুপের পরিচালনা পর্ষদ মনে করে।