সালমান শাহের মৃত্যুঃ নারাজি দিতে বাদীপক্ষের সময় আবেদন

৩১ই Auguই, ২০২০ || ০৫:৩৮:৩৫
13
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ
বাংলা চলচ্চিত্রের তুমুল জনপ্রিয় নায়ক সালমান শাহ। তার জনপ্রিয়তা ছুঁয়েছিল চলচ্চিত্রের এপার-ওপার দুদিকেই। দেশের শহর থেকে গ্রাম কিশোর-তরুনী সবার নয়নমণি যেন এই সালমান শাহ। সবার দিন ভালো করে দেয়া সিনেমার মধ্যমনি তিনি। এত জনপ্রিয় একজন নায়কের হঠাৎ এলো মৃত্যুসংবাদ। কীভাবে মেনে নেবে মানুষ। সেটা হয়নি। দেশের প্রতিটা প্রান্তে ঝরলো দূঃখ, এমনকি তাজা প্রাণও। এতটাই ভালোবাসা পেয়েছিলেন আমাদের সালমান শাহ। তার মৃত্যুরহস্য নিয়ে চলমান মামলায় আজ নারাজি দিতে সময় চেয়েছে বাদী পক্ষ।

সালমান শাহর মৃত্যু বিষয়ে পুলিশ বুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) দেয়া প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি দেয়ার জন্য সময় চেয়েছে বাদিপক্ষ। এর আগে পিবিআই জানিয়েছিল ‘হত্যা নয়, আত্মহত্যাই করেছেন সালমান শাহ’।

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) এর দেয়া প্রতিবেদনের বিরুদ্ধে নারাজি আবেদন দাখিলের জন্য সময় আবেদন করেছে বাদীপক্ষ। সোমবার নারাজি আবেদন দাখিলের জন্য সময় আবেদন করেন সালমান শাহ এর মায়ের আইনজীবী ফারুক আহাম্মদ। ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোর্শেদ আল মামুন ভুঁইয়ার আদালতে তিনি এই আবেদন করেন।

আবেদনে বলা হয়, মামলার বাদী সালমান শাহ’র মা লন্ডনে অবস্থান করছেন। করোনাভাইরাসের প্রার্দুভাবের কারণে তিনি দেশে আসতে পারছেন না। তাই নারাজি দেওয়ার জন্য সময়ের আবেদন মঞ্জুর করা হোক।উল্লেখ্য, গত ২৫ ফেব্রুয়ারি পি‌বিআই‌য়ের  ৬০০ পৃষ্ঠার তদন্ত প্রতিবেদন আদালতে জমা পড়ে। ২৬ ফেব্রুয়া‌রি  প্রতি‌বেদ‌নের গ্রহণ‌যোগ‌্যতার বিষ‌য়ে মামলার পরবর্তী ধার্য তা‌রিখ ৩০ মা‌র্চে শুনা‌নির জন‌্য মামলার দিন ঠিক ক‌রা হয়। তবে করোনা প্রাদুর্ভাবের কারণে পরে সেই শুনানি পিছিয়ে যায়।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি আলোচিত এ মামলার তদন্ত প্রতিবেদন তুলে ধরেন পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদার। প্রতিবেদনে বলা হয়, সালমান শাহ হত্যাকাণ্ডের শিকার হননি, তিনি পারিবারিক কলহের জেরে আত্মহত্যা করেছিলেন। হত্যার অভিযোগের কোনো প্রমাণ মেলেনি। পিবিআইয়ের তদন্ত প্রতিবেদনে সালমান শাহের আত্মহত্যার পাঁচটি কারণ উল্লেখ করা হয়েছে। সেগুলো হলো- চিত্রনায়িকা শাবনূরের সঙ্গে সালমানের অতিরিক্ত অন্তরঙ্গতা, স্ত্রী সামিরার সাথে দাম্পত্য কলহ, মাত্রাধিক আবেগপ্রবণতার কারণে একাধিকবার আত্মঘাতী হওয়ার বা আত্মহত্যার চেষ্টা, মায়ের প্রতি অসীম ভালোবাসা জটিল সম্পর্কের বেড়াজালে পড়ে পুঞ্জীভূত অভিমানে রূপ নেয়া এবং সন্তান না হওয়ায় দাম্পত্য জীবনে অপূর্ণতা।

উল্লেখ্য, ১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর মারা যান চিত্রনায়ক চৌধুরী মোহাম্মদ শাহরিয়ার (ইমন) ওরফে সালমান শাহ।