সততার পরিচয়: কুঁড়িয়ে পাাওয়া ২৫ লাখ টাকা ফেরত দিলেন বাংলাদেশি

২৮ই Auguই, ২০২০ || ০৪:৩৯:২৫
10
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
সংযুক্ত আরব অমিরাতে কুড়িয়ে পাাওয়া ২৫ লাখ টাকা ফেরত দিয়ে প্রশংসায় ভাসছেন বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ী মুহাম্মদ মহসিন সুমন। তার এমন সততায় মুগ্ধ দেশটির নাগরিকরাও।

বুধবার (২৬ আগস্ট) রাজধানী আবুধাবির শিল্পনগরী মোছাফ্ফাতে পরিত্যক্ত একটি গাড়ির সিটের নিচে প্রায় ২৫ লাখ টাকা কুড়িয়ে পান মহসিন। টাকা পাওয়ার পরপরই আবুধাবি পুলিশের কাছে জমা দেন তিনি। একই সঙ্গে এই অর্থের প্রকৃত মালিককে টাকা ফিরিয়ে দিয়ে পুলিশ প্রশাসনকে অনুরোধ জানান এই প্রবাসী বাংলাদেশি।

মহসিন বলেন, গাড়িটি তার গ্যারেজে রিকভারিতে আসায় টাকার মালিককে খুঁজে পাওয়া যায়নি। একদিন অপেক্ষা করার পরও কেউ এই বিপুল টাকা নিতে আসেনি প্রকৃত মালিক। পরে পুলিশ স্টেশনে গিয়ে টাকাগুলো জমা দেন তিনি। প্রকৃত মালিককে খুঁজে পেলে আমাকে ডেকে তার হাতে টাকা তুলে দিবেন বলে জানিয়ে আবুধাবি পুলিশ।

বিশ্বজুড়ে চলছে মহামারি করোনার প্রকোপ। এর মধ্যে প্রাণঘাতী এ ভাইরাসের আলোচনা ছাপিয়ে আরব আমিরাতের প্রবাসীদের মুখে এখন এক বাংলাদেশির সততার গল্প। যে গল্পের নায়ক প্রবাসী ব্যবসায়ী মুহাম্মদ মহসিন সুমন। তার বাড়ি ফেনী জেলার দাগন ভূঁইয়া থানার দেবরামপুরে।

২৫ লাখ নয় ফিরিয়ে দিতে পেরে আনন্দিত প্রবাসী বাংলাদেশি মহসিন।

এ বিষয়ে অন্য এক বাংলাদেশি প্রবাসী জানান, মহসিন সুমেনর আল আরাফাত কার ওয়াশ ব্যবসা প্রতিষ্ঠানের বয়স বিশ বছর। প্রায় সময় গ্রাহকের ফেলে যাওয়া আমানত ফিরিয়ে দিয়ে তারা এ ধরনের সততার অনেক নজির রেখেছে এবং সুনামের সাথে ব্যবসা করছে। আবুধাবির মোছাফ্ফাতে ২টি কার ওয়াশ, স্পেয়ার পার্টসসহ মুহাম্মদ মহসিন সুমনের কয়েকটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে। তিনি আরও বলেন সুমনের সততার কারণে আমরা প্রবাসীরা গর্বিত ও আনন্দিত।

মহসনিনের সততার পরিচয়ে বাংলাদেশ প্রেসক্লাব ইউএই’র পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়েছে।