বশেমুরবিপ্রবি’র কম্পিউটার চুরির ঘটনায় গোপালগঞ্জে সংবাদ সম্মেলন

২৬ই Auguই, ২০২০ || ০৬:৪১:০৯
7
Print Friendly, PDF & Email

বশেমুরবিপ্রবি করসপন্ডেন্ট, গোপালগঞ্জ:
গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কম্পিউটার চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার ও সরকারি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি নজরুল ইসলাম হিরার বিরুদ্ধে ভিত্তিহীন অপপ্রচারের অভিযোগ করে সংবাদ সম্মেলন করা হয়েছে। বুধবার (২৬ আগস্ট) সকাল ১১টায় সরকারি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজের ১৯৮৮ থেকে ২০১০ সাল পর্যন্ত নির্বাচিত ভিপি, জিএস, এজিএসসহ ছাত্রছাত্রী সংসদের সদস্যরা এ সংবাদ সম্মেলন করে।

বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র-ছাত্রী সংসদের সম্মেলন কক্ষে আয়োজিত এ সংবাদ-সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন কলেজের সাবেক ভিপি ও গোপালগঞ্জ পৌর-কাউন্সিলার আতিকুর রহমান পিটু।

লিখিত বক্তব্যে তিনি বলেন, সম্প্রতি বশেমুরবিপ্রবি’র কম্পিউটার চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলরের নির্দেশক্রমে চোরচক্রকে ধরতে পুলিশকে সহযোগিতা করার জন্য হীন ও স্বার্থান্বেষী একটি মহল নজরুল ইসলাম হিরার কর্মকাণ্ডকে প্রশ্নবিদ্ধ করতে সামাজিক যোগাযোগমাধ্যমে আপত্তিকর, ভিত্তিহীন ও মনগড়া অপপ্রচার চালাচ্ছে। এমন অপপ্রচারে সরকারি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র-ছাত্রী সংসদের সাবেক সদস্যবৃন্দ স্তম্ভিত ও ক্ষুব্ধ। তাই বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার চুরির সঙ্গে জড়িত ও প্রকৃত মদদতাদেরকে রক্ষাসহ প্রকৃত ঘটনাকে ধামাচাপা ও ভিন্নখাতে প্রবাহিত করতে যে অপপ্রয়াস চালানো হচ্ছে, সে জন্য সংবাদ-সম্মেলনের মাধ্যমে তারা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছেন।

এছাড়াও কম্পিউটার চুরির ঘটনায় বিশ্ববিদ্যালয়ের গঠিত ৭ সদস্য বিশিষ্ট তদন্ত-কমিটির একজন সদস্য হওয়া সত্ত্বেও কেন সাবেক ভিসি নজরুল ইসলাম হিরাকে অব্যাহতি দেয়া হল, সে প্রশ্নেরও যুক্তিসঙ্গত কারণ তিনি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জানতে চান। তিনি আরও বলেন, আমরা চাই, প্রকৃত ঘটনা উদঘাটন হোক, কাদা ছোঁড়াছুড়ি যেন না হয়।

সংবাদ-সম্মেলনে নজরুল ইসলাম হীরা বলেছেন, তার অব্যাহতি পত্রে স্পষ্ট কোনো কারণ উল্লেখ না থাকলেও চোর ধরার ব্যাপারে পুলিশকে সহায়তা করার জন্য এবং বিষয়টি ভিন্নখাতে প্রবাহিত করতে তাকে তদন্ত-কমিটি থেকে অব্যাহতি দেয়া হয়েছে বলে তিনি মনে করেন।

সংবাদ-সম্মেলনে অন্যান্যের মধ্যে সরকারি বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় কলেজের সাবেক ভিপি এস এম মাহামুদ, গাজী সিহাবউদ্দিন, মো. আলিমুজ্জামান আলীম, মোঃ আব্দুল্লাহ আসিফ জামান (উপল) সহ ছাত্র-ছাত্রী সংসদের সাবেক সদস্যরা।