এবার ‘ফ্রি হিট’-এর মতো ‘ফ্রি বল’ চাইলেন অশ্বিন

২৫ই Auguই, ২০২০ || ০৪:৪১:৫৬
9
Print Friendly, PDF & Email

স্পোর্টস নিউজ ডেস্ক:
২০১৯ সালের আইপিএল-এ রাজস্থান রয়্যালসের জস বাটলারকে রান আউট করেছিলেন কিংস ইলেভেন পঞ্জাবের অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিন। মানকাডিং-এর সাহায্য নিয়ে বাটলারকে সেই রান আউটের পর কার্যত ঝড় বয়ে গিয়েছিল ক্রিকেট দুনিয়ায়। ক্রিকেটের নৈতিকতা নিয়ে প্রশ্ন ওঠে!

এমনকি ক্রিকেটের স্পিরিট নষ্ট করেছেন অশ্বিন এমন অভিযোগ তোলেন অনেকে। এবার সেই অশ্বিনই মানকাডিং এর বিকল্প হিসেবে ফ্রি বল- চাইছেন। তাঁর যুক্তি যদি কোনও বলে ওইভাবে কেউ আউট হয়, তাহলে ফ্রি বল দেওয়া হোক। তার বদলে ৫ রান যোগ হোক ব্যাটিং টিমের খাতায়।

রবিচন্দ্রন অশ্বিন অবশ্য এবার পাঞ্জাব ছেড়ে দিল্লিতে যোগ দিয়েছেন। দলের কোচ রিকি পন্টিং সরাসরি বলেছেন তিনি কোনওভাবেই আর মানকাডিং এর মতো ঘটনা চান না। কেকেআর-এর ক্যাপ্টেন দীনেশ কার্তিক লিখেছেন, “এই বিষয় নিয়ে অনেক মতভেদ রয়েছে। ব্যাপারটা কে কী ভাবে নেন আমার জানতে ইচ্ছে করে।”

কার্তিকের এই টুইটার-এর জবাবেই অশ্বিন লিখেছেন, “ব্যাটসম্যান যদি ওই ভাবে আউট হয়, তাহলে ব্যাটিং টিম এর খাতায় ৫ রান যোগ করা হোক। আর বোলারদের জন্য এটাকে ফ্রি বল হিসেবে ধরা হোক। ফ্রি হিট যদি ক্রিকেটের নতুন নাটক নিয়ে আসতে পারে, তাহলে বোলারদেরকেও সুযোগ দেওয়া হোক।”