আন্তর্জাতিক রুটে ফের বাড়ল ফ্লাইট স্থগিতের সময়

২৫ই Auguই, ২০২০ || ১০:১৫:৪৫
5
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকাঃ
আন্তর্জাতিক রুটে ফের স্থগিতের সময় বাড়িয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। তিন আন্তর্জাতিক গন্তব্য ছাড়া অন্য রুটে এ স্থগিতের সময় বাড়ানো হয়েছে।

আজ মঙ্গলবার বিমানের ওয়েবসাইটে এ তথ্য জানানো হয়েছে। ওয়েবসাইটে দেওয়া তথ্যে বলা হয়েছে, করোনা পরিস্থিতিতে কুয়েত, কলকাতা ও ভারতের দিল্লি ছাড়া অন্য সব গন্তব্যে আগামী ১৫ সেপ্টেম্বর পর্যন্ত ফ্লাইট স্থগিত থাকবে। একইসঙ্গে পরবর্তী পরিস্থিতি উন্নতি সাপেক্ষে ফ্লাইট সংক্রান্ত সিদ্ধান্ত যথা সময়ে জানিয়ে দেওয়া হবে বলেও জানানো হয়।

করোনা সংক্রমণ বিস্তারের কারণে গত ২৪ মার্চ সব আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচল বন্ধ করে দেয় বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এর পর গত ১ জুন থেকে সীমিত পরিসরে অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক রুটে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় সংস্থাটি। কিন্তু অনুমতি দিলেও বর্তমানে কুয়েত, কলকাতা ও দিল্লি ছাড়া সব রুটে ফ্লাইট বন্ধ রেখেছে বিমান।

এর আগে গত ২৬ জুলাই করোনা সংকটাবস্থায় লন্ডন, দুবাই ও আবুধাবি ছাড়া অন্য সব গন্তব্যে ১৫ আগস্ট ও ম্যানচেস্টার, সিঙ্গাপুর ও কুয়ালালামপুরে আগামী ৩১ আগস্ট পর্যন্ত ফ্লাইট স্থগিত থাকবে বলে জানায়।

কিন্তু চলমান সংকটাবস্থার উন্নতি না হওয়ায় নতুন করে স্থগিতের সিদ্ধান্ত নিল বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।