গ্রেনেড হামলায় জড়িতদের বিচারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন

২২ই Auguই, ২০২০ || ১০:৪১:৩০
7
Print Friendly, PDF & Email

নাজমুল হাসান রাকিব, খাগড়াছড়ি:
খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের আয়োজনে ২০০৪ সালের ২১ শে আগস্ট ভয়াল গ্রেনেড হামলায় জড়িতদের বিচারের দাবিতে মানববন্ধন করা হয়েছে।

শুক্রবার ২১ আগস্ট বিকেলে খাগড়াছড়ির নারিকেল বাগানস্থ আওয়ামী লীগের দলীয় কার্যালয়ের সামনে জেলা আওয়ামী লীগ কর্তৃক আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন- খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, সংরক্ষিত মহিলা আসনের এমপি বাসন্তী চাকমা, জেলা আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক জাহেদুল আলম, জেলা আ’লীগের বর্তমান সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সাংগঠনিক সম্পাদক দিদারুল আলম দিদার, জেলা পরিষদের সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, জেলা পরিষদের সদস্য জুয়েল চাকমা, পার্থ ত্রিপুরা জুয়েল, জেলা যুবলীগের সভাপতি যতন ত্রিপুরা, সদর উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি দেলোয়ার হোসেন টিটু, জেলা ছাত্রলীগের সভাপতি টিকো চাকমা, সাধারণ সম্পাদক জহির উদ্দিন ফিরোজসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গসংগঠনের বিভিন্নস্তরের নেতৃবৃন্দ।

এর আগে বিকেলে ২১ শে আগস্ট গ্রেনেড হামলার প্রতিবাদে খাগড়াছড়ি পৌরসভা প্রাঙ্গণে নেতাকর্মীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য প্রদান করেন খাগড়াছড়ি পৌর মেয়র রফিকুল আলম।

এ সময় তিনি বলেন, বিএনপি-জামায়াত জোট সরকারের ষড়যন্ত্রে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় ২০০৪ সালের ২১ আগস্ট ঢাকায় বঙ্গবন্ধু এভিনিউতে বাংলাদেশ আওয়ামী লীগের জনসভায় জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ন্যাক্কারজনক গ্রেনেড হামলা করা হয়। জননেত্রী শেখ হাসিনার নিরাপত্তায় নিয়োজিত ২ জন দেহরক্ষী ও ২২ জন নেতাকর্মীসহ মোট ২৪ জন নিহত হন এবং আহত হয় চারশ’র বেশি নেতাকর্মী। হামলার ঘটনা ভিন্নখাতে প্রবাহিত করার জন্য সাজানো হয় জর্জ মিয়া নাটক। এমনকি মামলার আলামত ধ্বংস করা হয় রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায়।

আজকের এই দিনে শ্রদ্ধাভরে স্মরণ করছি গ্রেনেড হামলায় নিহত শহীদদের ও তাদের আত্মার মাগফেরাত কামনা করছি এবং সেই সাথে সরকারের কাছে এই ন্যাক্কারজনক হামলায় জড়িতদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তিরও জোর দাবি জানাচ্ছি।