সাকিবের শিশু কন্যাকে নিয়ে ফেসবুকে আপত্তিকর মন্তব্য, কঠোর ব্যবস্থা নিচ্ছে পুলিশ

২১ই Auguই, ২০২০ || ০৯:৪৭:১২
73
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
দুই পাশে সূর্যমুখীর খেত, মাঝখানে পায়ে চলা পথ। ঝুঁটিতে ফুল গুঁজে হাসিমুখে দাঁড়িয়ে আছে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ছোট্ট মেয়ে‌।সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন একটি ছবির নিচে বেশ কিছু আপত্তিকর মন্তব্য করেন কোনো কোনো ফেসবুক ব্যবহারকারী।

পুলিশ আপত্তিকর মন্তব্যকারীদের ব্যাপারে খোঁজখবর শুরু করেছে। ঢাকা মহানগর পুলিশের সাইবার সিকিউরিটিজ অ্যান্ড ক্রাইম বিভাগের উপ-কমিশনার আ ফ ম আল কিবরিয়া তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

উপ-কমিশনার কিবরিয়া বলেন, শিশুটিকে নিয়ে করা আপত্তিকর মন্তব্য পুলিশের চোখে পড়েছে। যে যে আইডি থেকে এ ধরনের বাজে মন্তব্য করা হয়েছে সেগুলো শনাক্তের কাজ চলছে। শনাক্ত হলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

সাকিব আল হাসান এ ব্যাপারে পুলিশের সঙ্গে যোগাযোগ করেছেন কি না জানতে চাইলে এই কর্মকর্তা বলেন, সাকিব এখনো যোগাযোগ করেননি। তাঁরা স্বপ্রণোদিত হয়েই কাজটি করছেন। সাকিব আল হাসান ও তাঁর স্ত্রী উম্মে আহমেদ শিশিরের ফেসবুক পেজে এখন আর তাঁদের শিশুকন্যার ওই ছবিটিও নেই।

শাহিন আলম, ড্রিমলেস কিং রেজোয়ান, আবরার শাহরিয়ার, শাহ মো. আবদুল্লাহ, নিউটন তরফদার ও বিনিয়াস হাসদা নামের কয়েকটি ফেসবুক অ্যাকাউন্ট চিহ্নিত করে এদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশের দৃষ্টি আকর্ষণ করেছেন অনেক ফেসবুক ব্যবহারকারী। ক্ষুব্ধ ফেসবুক ব্যবহারকারীদের অনেকেই আপত্তিকর মন্তব্যকারীদের নারী ও শিশু নিপীড়ক বলেও মন্তব্য করেন। তাঁরা তাদের কঠোর শাস্তিও চাইছেন।

সাকিব আল হাসানের কন্যার ছবিতে করা কুটুক্তিকারীদের আইডেন্টিটি প্রকাশ:

১. নাম: শাহিন
পেশা: Mobile phone Technitian Association,Sales Executives
তার কলেজের নাম: বিরামপুর ডিগ্রি কলেজ,থাকেন বিরামপুর

২. নাম: আব্দুল্লাহ
পেশা: (শিক্ষক) জামিয়া ইসলামিয়া কাছেমুল উলুম জামিল মাদ্রাসা বগুড়া
বর্তমান ঠিকানা: পুরান বগুড়া

৩. নাম: রেজাউন
পেশা: একজন গাজা ব্যবসায়ী
স্থায়ী ঠিকানা: কারন বসত তার ঠিকানা পাব্লিক করা হয়নি কারন তার এরিয়ার থানায় তার ব্যাপারে নোটিশ করা হয়েছে,-

৪. নাম: রবিন
পেশা: শিক্ষার্থী
কলেজের নাম: বাঘাপুর স্কুল এন্ড কলেজ
বর্তমান ঠিকানা: ঢাকা