মুজিববর্ষে মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ জবি শাখার ই-ম্যাগাজিন ‘বিজয়ের উল্লাস’

২০ই Auguই, ২০২০ || ০২:২৭:২৭
9
Print Friendly, PDF & Email

জবি করসপন্ডেন্ট, ঢাকা:
মুজিবশতবর্ষ উপলক্ষ্যে বীর মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ১ম বারের মতো আয়োজন করতে চলেছে সৃজনশীল সাহিত্য প্রতিযোগিতা ও সাহিত্য বিষয়ক একটি বিশেষ ম্যাগাজিন ‘বিজয়ের উল্লাসের’। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা এতে অংশগ্রহণ করতে পারবে।

প্রতিযোগিতাটি ১৫ আগষ্ট থেকে ১৫ অক্টোবর পর্যন্ত চলবে। ১ মাসব্যাপী এই আয়োজনটি সকল জবিয়ানদের জন্যে উন্মুক্ত। একজন প্রতিযোগী সবগুলো ক্যাটাগরিতেই অংশগ্রহণ করতে পারবে। বীর মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ফেসবুক গ্রুপের মাধ্যমে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে হবে। পুরো প্রতিযোগীতার সেরা লিখাগুলো প্রকাশিত হবে বীর মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার ই-ম্যাগাজিন ‘বিজয়ের উল্লাসে’। ছড়া-কবিতা, প্রবন্ধ-নিবন্ধ, ভ্রমণকাহিনী, গল্প, স্মৃতিকথা, ফিচার, বৈজ্ঞানিক কল্পকাহিনী এই বিষয়সমূহের উপর শিক্ষার্থীরা লেখা জমা দিতে পারবে। মুক্তিযুদ্ধ বিষয়ক লেখা অগ্রাধিকার পাবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের নির্দেশনাবলী:
পোস্টের ক্যাপশন নিচের নিয়ম অনুযায়ী দিতে হবেঃ

বিজয়ের উল্লাস

বীরমুক্তিযোদ্ধাপ্রজন্ম_পরিষদ

জগন্নাথবিশ্ববিদ্যালয়শাখা

▫ নাম:
▫ ডিপার্টমেন্ট:
▫ ব্যাচ:
▫গ্রুপ লিংকঃ
https://www.facebook.com/groups/324812278558933/

যদি কোনো অংশগ্রহণকারীর ফেসবুক আইডি না থাকে তবে সেক্ষেত্রে অংশগ্রহনকারী বাবা, মা অথবা ভাই, বোনের আইডি থেকে তার নাম এবং সে কোন ডিপার্টমেন্টে পড়ে ও ব্যাচ উল্লেখ করে দিতে হবে। প্রতিযোগীতায় অংশগ্রহণ করতে গুগল ফর্মটি পূরণ করুন।
https://docs.google.com/forms/d/e/1FAIpQLSeQatx-C7pohsK5wUYSqQpUYYpPpJ8wSXM-z-srXzThe7fLgQ/viewform?usp=send_form

মূল্যায়ন পদ্ধতিঃ
আপনার পুরো কাজের ৫০% বিচারক প্যানেল এবং বাকি ৫০% আপনার জমা দেওয়া পোস্টের লাইক, কমেন্ট, শেয়ার বিবেচনার ভিত্তিতে দেওয়া হবে। বেশি নাম্বার পেতে তাই বন্ধুদের মেনশন/কমেন্ট/শেয়ার করতে পারবেন বেশি করে।

প্রতিযোগীর পোস্ট বাতিল হওয়ার কারনঃ
পোষ্টে কোন ধরণের ব্যক্তি বা ব্যবসায়িক প্রতিষ্ঠানের নাম বা লোগো ব্যবহার করা যাবেনা। শুধুমাত্র বীর মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা গ্রুপের লিংক ছাড়া অন্য কোন লিংক ব্যবহার করলে।

ফেসবুক গ্রুপঃ
https://www.facebook.com/groups/324812278558933/
ফেসবুক পেইজঃ
https://www.facebook.com/বীর-মুক্তিযোদ্ধা-প্রজন্ম-পরিষদজগন্নাথ-বিশ্ববিদ্যালয়-শাখা-105139494161795/
ইভেন্ট লিংকঃ
https://facebook.com/events/s/%E0%A6%AC%E0%A6%9C%E0%A6%AF%E0%A6%B0-%E0%A6%89%E0%A6%B2%E0%A6%B2%E0%A6%B8/961682620942495/

উল্লেখ্য যে, বীর মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ, বাংলাদেশের একমাত্র মুক্তিযোদ্ধার নাতি-নাতনীদের স্বতন্ত্র সংগঠন। সারা দেশব্যাপী সংগঠনটি কমিটি দিয়ে মুক্তিযোদ্ধার নাতি-নাতনীদের সংঘবদ্ধ করছে। এরই ধারাবাহিকতায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার মুক্তিযোদ্ধার নাতি-নাতনীদের নিয়ে ৭১ সদস্য বিশিষ্ট কমিটি ও গঠন করা হয়।