বর্ণবাদের কোনও টিকা নেই, আমাদের কাজ করে যেতে হবে : কমলা হ্যারিস

২০ই Auguই, ২০২০ || ১২:৫০:১৫
13
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
ডেমোক্র্যাটিক পার্টির ভাইস প্রেসিডেন্ট পদের আনুষ্ঠানিক মনোনয়ন পেয়েছেন ক্যালিফোর্নিয়ার সিনেটর কমলা হ্যারিস। বুধবার ডেমোক্র্যাটিক ন্যাশনাল কনভেনশনে (ডিএনসি) তাকে আনুষ্ঠানিক মনোনয়ন দেয়া হয়। খবর নিউজউইকের।

আনুষ্ঠানিক মনোনয়ন পাওয়ার পর কনভেনশনে দেয়া ভাষণে বর্ণবৈষম্য নিয়ে কথা বলেন হ্যারিস। এই করোনাভাইরাস মহামারির সময়ও যুক্তরাষ্ট্রের সংখ্যালঘুরা বৈষম্যের শিকার হয়েছেন বলে উল্লেখ করেন তিনি। এটাকে তিনি ‘কাঠামোগত বর্ণবাদ’ বলেও বর্ণনা করেছেন।

হ্যারিস বলেন, ভাইরাসের কোনও চোখ নেই। কিন্তু ঠিকই জানে আমরা একে-অপরকে কিভাবে দেখি এবং কি ধরনের আচরণ করি। এবং স্পষ্ট করে বলতে চাই- বর্ণবাদের কোনও টিকা নেই। আমাদের কাজ করে যেতে হবে।

ক্যালিফোর্নিয়ার সাবেক এই অ্যাটর্নি জেনারেল অভিযোগ করে বলেন, ‘ট্রাজেডিকে রাজনৈতিক অস্ত্রে পরিণত’ করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বিপরীতে সম্ভাব্য প্রেসিডেন্ট বাইডেন ‘আমাদের চ্যালেঞ্জকে লক্ষ্যে পরিণত’ করেন।

উল্লেখ্য, প্রথম কৃষ্ণাঙ্গ এবং প্রথম দক্ষিণ এশিয়ান নারী হিসেবে হ্যারিস মার্কিন ভাইস প্রেসিডেন্টের মনোনয়ন পেয়েছেন। ডেমোক্র্যাটিক পার্টির মনোনয়ন পেতে জো বাইডেনের বিপক্ষে লড়েছেন হ্যারিস। তবে ২০১৯ সালের ডিসেম্বরে প্রার্থিতার দৌড় থেকে সরে দাঁড়ান তিনি এবং চলতি বছরের মার্চ পর্যন্ত বাইডেনকে সমর্থন দেয়া থেকে বিরত থাকেন হ্যারিস।