আইপিএলের টাইটেল স্পনসর এখন ড্রিম ইলেভেন

১৮ই Auguই, ২০২০ || ০৪:৩৭:০৫
13
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
চীনা পণ্য বয়কটের জেরে আইপিএলের টাইটেল স্পনসর থেকে সরে গিয়েছিল ভিভো। দু’ সপ্তাহের মধ্যেই নতুন টাইটেল স্পনসর পেলো ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড।

মঙ্গলবার বিসিসিআই জানিয়ে দিল ড্রিম ইলেভেন এ বারের আইপিএলের টাইটেল স্পনসর। এর জন্য সংস্থাটি বোর্ডকে দেবে ২২২ কোটি টাকা।

টাইটেল স্পনসর হওয়ার দৌড়ে ছিল বাইজু, আনঅ্যাকাডেমিও। কিন্তু সেই সব সংস্থাকে পিছনে ফেলে এ বারের মেগা টুর্নামেন্টের টাইটেল স্পনসর হয়ে গেল ড্রিম ইলেভেন। তিন বছরের জন্য বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হল সংস্থাটি।

আইপিএলের গভর্নিং কাউন্সিল সিদ্ধান্ত নিয়েছিল সংযুক্ত আরব আমিরাতে ১৯ সেপ্টেম্বর থেকে বল গড়াবে আইপিএলের। তা চলবে ১০ নভেম্বর পর্যন্ত। তার পরে ৪ আগষ্ট মেগা টুর্নামেন্টের টাইটেল স্পনসর হিসেবে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় ভিভো।

গালওয়ান উপত্যকায় চীনা বাহিনীর সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা নিহত হওয়ার পর থেকেই চীনা পণ্য বর্জনের ডাক দিয়েছিল ভারত জুড়ে। সেই রেশ কাটতে না কাটতেই চীনা টাইটেল স্পনসরকে আইপিএল-এ রেখে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল গভর্নিং কাউন্সিলের বৈঠকে। পরবর্তীতে ভিভো সরে দাঁড়়ানোর সিদ্ধান্ত নেয় চলতি মাসের ৪ আগষ্ট। 

আইপিএলের নতুন টাইটেল স্পনসর হওয়ার জন্য একাধিক সংস্থা ছিল দৌড়ে। ছিল বাবা রামদেবের পতঞ্জলিও। ছিল আরও বেশ কয়েকটি সংস্থা। কিন্তু তাদের সবাইকে পিছনে ফেলে ফ্যানটাসি স্পোর্টস প্ল্যাটফর্ম ড্রিম ইলেভেন মেগা টুর্নামেন্টের টাইটেল স্পনসর হয়ে যায়।