ইউএফও রহস্য জানতে পেন্টাগনে নতুন ইউনিট

১৬ই Auguই, ২০২০ || ০৪:৫২:৩১
11
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
আনআইডেন্টিফায়েড ফ্লাইং অবজেক্ট বা অশনাক্ত উড়ন্ত বস্তু (ইউএফও) নিয়ে রহস্যের উন্মোচন ঘটাতে চাইছে মার্কিন যুক্তরাষ্ট্রের প্রতিরক্ষা মন্ত্রণালয় পেন্টাগন। আর এ জন্য একটি ইউনিট তৈরির কথাও ভাবছে তারা। যেখানে করা হবে ইউএফও সম্পর্কে তথ্যভিত্তিক গবেষণা।

শুক্রবার পেন্টাগন জানিয়েছে, একটি নতুন ইউনিট তৈরির করার পরিকল্পনা রয়েছে তাদের। যারা মার্কিন নৌবাহিনীর অধীনে থেকে ইউএফও সম্পর্কে গবেষণা করবে। এজন্য তৈরি করা হয়েছে আনআইডেন্টিফায়েড এরিয়াল ফেনোমেনা টাস্ক ফোর্স বা ইউএপিটিএফ।

ইউএপিটিএফ-এর কাজ হবে ইউএফও সম্পর্কে গবেষণা করা। মার্কিন প্রতিরক্ষা মন্ত্রণালয় মনে করছে এর মাধ্যমে ইউএফও সম্পর্কে অনেক অজানা তথ্য সামনে আসবে, যা প্রচলিত বিভিন্ন জল্পনার অবসান করবে।

মার্কিন যুক্তরাষ্ট্রের ধারণা , ইউএফও-র পিছনে অন্য কোনও দেশের নজরদারির চক্রান্তও কাজ করতে পারে। বিশেষ করে এ জন্য চীনককে সন্দেহ করছে যুক্তরাষ্ট্র। ইউএফও-র নামে চীন পুরো বিশ্বে নজরদারি চালাচ্ছে কীনা, তা খতিয়ে দেখতে চাইছে ওয়াশিংটন।

এর আগে পেন্টাগনের গোপন ইউএফও প্রজেক্টের দায়িত্বে ছিলেন এক প্রাক্তন অফিসার লুই এলিজোন্ডো। পাঁচ বছর ধরে সরকারি ভাবে ওই অভিযান চালিয়েছিল যুক্তরাষ্ট্র। ওই প্রজেক্টের গোপনীয়তা সংক্রান্ত বিষয়ে অসন্তুষ্ট হয়ে প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে পদত্যাগ করেছিলেন এলিজোন্ডো।

তিনি পরে জানিয়েছিলেন, সরকারের হয়ে তিনি কথা বলতে পারেন না, তবে ব্যক্তিগতভাবে বিশ্বাস করে যে প্রমাণ হাতে এসেছে তাতে এলিয়েন এয়ারক্রাফটের পৃথিবীতে আগমনের সম্ভাবনা একেবারে উড়িয়ে দেওয়া যাচ্ছে না।

তিনি আরও বলেছিলেন, এমন এয়ারক্রাফটের সন্ধান পাওয়া গিয়েছে যা আমেরিকার কাছে নেই, এমনকি অন্য কোনও দেশের কাছেও থাকার কথা নয়।

এনডিটিভি।