আমিরাতের তীব্র নিন্দায় পাকিস্তানের কয়েকটি রাজনৈতিক দল

১৬ই Auguই, ২০২০ || ১০:২১:৩৩
11
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্কঃ
পাকিস্তানের কয়েকটি রাজনৈতিক দল ইসরাইলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ব্যাপারে সংযুক্ত আরব আমিরাতের সিদ্ধান্তের তীব্র নিন্দা জানিয়েছে। পাকিস্তান জামায়াতে ইসলামি পাকিস্তানের আমীর সিনেটর সিরাজুল হক ইরানের বার্তা সংস্থা ইরনাকে দেয়া সাক্ষাৎকারে আরব আমিরাতে এ সিদ্ধান্তে দুঃখ প্রকাশ করে বলেন, পাকিস্তানের জনগণ ইসরাইলকে স্বীকৃতি না দেয়ার জন্য সংযুক্ত আরব আমিরাতের প্রতি আহ্বান জানাচ্ছে।

সিরাজুল হক বলেন, দখলদার ইসরাইল সরকারের সঙ্গে যেকোনো ধরনের আপোষরফা গোটা মধ্যপ্রাচ্যের জন্য বিপর্যয়কর পরিণতি বয়ে আনতে পারে।

ইসলামি সহযোগিতা সংস্থা বা ওআইসি’র জরুরি বৈঠক ডেকে ফিলিস্তিনের প্রতি সমর্থন ঘোষণা করার জন্য ইসলামাবাদ সরকারের প্রতি আহ্বান জানান সিরাজুল হক। সিরাজুল হক বলেন, একইসঙ্গে ইসরাইলের সঙ্গে সম্পর্ক ছিন্ন করতে সংযুক্ত আরব আমিরাতের ওপর চাপ প্রয়োগ করতে হবে।

পাকিস্তানের মজলিসে ওয়াহদাতে মুসলিমিন দলের মহাসচিব আল্লামা রাজা নাসের আব্বাস জাফরি ইসরাইলের সঙ্গে আরব আমিরাতের গোপন আঁতাতকে মুসলিম উম্মাহর পিঠে ছুরি চালানোর শামিল বলে মন্তব্য করেছেন। তিনি বলেন, আবু ধাবি তার এ পদক্ষেপের মাধ্যমে মধ্যপ্রাচ্যের বাকি ক্রীড়নক শাসকদেরকে একই কাজ করতে উদ্বুদ্ধ করার চেষ্টা করেছে।