যথাযোগ্য মর্যাদায় নওগাঁয় বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী পালন

১৫ই Auguই, ২০২০ || ০৫:৩৫:৫৫
10
Print Friendly, PDF & Email

ডিষ্ট্রিক্ট করসপন্ডেন্ট, নওগাঁ:
নওগাঁয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পনের মধ্যে দিয়ে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

শনিবার ১৫ আগস্ট সকালে শহরের মুক্তির মোড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের পাশে অস্থায়ী বেদিতে স্থাপিত জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে সদর আসনের সাংসদ ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা প্রশাসক মো. হারুন-অর-রশিদ, পুলিশ সুপার প্রকৌশলী আব্দুল মান্নান মিয়া বিপিএম, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক এমপি মো. আব্দুল মালেক, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার হারন-অল-রশিদসহ আওয়ামী লীগের সকল অংগ সংগঠন, সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাষিত প্রতিষ্ঠান, নওগাঁ জেলা প্রেসক্লাব, জেলা সাংবাদিক ইউনিয়ন, বেসরকারী উন্নয়ন সংগঠন, শিক্ষা প্রতিষ্ঠান এবং সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

এদিকে, জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় ও কালো পতাকা (অর্ধনমিত) উত্তোলন, শোক র‌্যালি, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুল মালেকের সভাপতিত্বে সাংসদ ব্যারিষ্টার নিজাম উদ্দিন জলিল জন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি নির্মল কৃষ্ণ সাহা, সাংগঠনিক সম্পাদক জাভেদ জাহাঙ্গীর সোহেল, বিভাস মজুমদার গোপালসহ আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, মহিলা লীগ, শ্রমিক লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। পরে সংগঠনটির দলীয় নেতা-কর্মীদের সমন্বয়ে প্রধান শহরে একটি বিশাল শোক র‌্যালি বের করা হয়।

জাতীয় শোক দিবসের নানা কর্মসূচীর অংশ হিসেবে জেলা প্রশাসকের উদ্যোগে জেলার ১১টি উপজেলা থেকে অংশগ্রহণকারী প্রতিযোগীদের সমন্বয়ে আবৃত্তি, জাতির জনক ৭ মার্চের ঐতিহাসিক ভাষণ এবং দেশাত্মবোধক সংগীত বিষয়ে ভার্চুয়াল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

জেলা শিল্পকলা একাডেমী সংগীত এবং আবৃত্তি অনুষ্ঠানের আয়োজন করে। আর জেলা শিশু একাডেমী পৃথকভাবে রচনা, আবৃত্তি, চিত্রাঙ্কন ও সংগীত প্রতিযোগিতার আয়োজন করে। এছাড়াও শহরের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে বঙ্গবন্ধুর ভাষণ, জীবনী আলোচনা, দোয়া মাহফিল ও খাবার বিতরণ করা হয়।