অর্ধযুগ পর একসাথে শাকিব-মাহি

১০ই Auguই, ২০২০ || ০১:৫৪:১৪
11
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ

ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান মাহিয়া মাহির সাথে শেষ কাজ করেছিলেন ‘ভালোবাসা আজকাল’ শিরোনামের মুভিতে প্রায় অর্ধযুগ আগে। করোনার প্রথম ধাপ অতিক্রমের পর ক্রমান্বয়ে আবার আগের রুপে ফিরছে জনজীবন, সেই ধারাবাহিকতায় চলচ্চিত্রের আবার শুরু হচ্ছে নতুন করে। নতুন করে আসছেন শাকিব-মাহি জুটিও। চলচ্চিত্রের নাম ‘নবাব এলএলবি’। পরিচালনায় অনন্য মামুন। সব ঠিকঠাক থাকলে চলতি মাসের ২০ তারিখ করোনার মধ্যেই শুটিং করবেন তারা।

আগেই উল্লেখ্য ২০১৩ সালে জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনায় পিএ কাজল পরিচালিত ‘ভালোবাসা আজকাল’ সিনেমায় একসঙ্গে দেখা গিয়েছিল এ জুটিকে। এর মধ্য দিয়ে দীর্ঘ ৭ বছর পর আবারও জুটি বাঁধতে চলেছেন শাকিব খান ও মাহি। বিষয়টি অনেকেই ইতিবাচকভাবে নিয়েছে।

নবাব সিনেমার একটি দৃশ্যে শাকিব খান

এদিকে ১৫ মার্চ ‘নবাব এলএলবি’ নামের নতুন একটি ছবি নির্মাণের ঘোষণা দিয়েছিলেন পরিচালক অনন্য মামুন। তিনি জানান, ‘নতুন এ সিনেমায় শাকিবের বিপরীত দেখা যাবে চিত্রনায়িকা মাহিয়া মাহি ও অর্চিতা স্পর্শিয়াকে। বিষয়টি বেশ সাড়া ফেলেছে ঢাকাই চলচ্চিত্রপ্রেমীদের কাছে। তখন থেকেই সবাই অপেক্ষায় ছিলেন কবে শুরু হবে শুটিং, কবে মুক্তি পাবে ছবিটি। তবে এতদিন করোনার কারণে সব ধরনের শুটিং বন্ধ থাকায় ছবিটির কাজ পিছিয়ে যায়। জুন মাসের প্রথম সপ্তাহ থেকে স্বাস্থ্যবিধি মেনে শর্ত সাপেক্ষ কাজের অনুমতি পেলে ‘নবাব এলএলবি’ নিয়ে নতুন করে দৌড়ঝাঁপ শুরু করেন নির্মাতা। সেই ধারাবাহিকতায় চলতি মাসের ২০ তারিখ শুটিং শুরু করার ঘোষণা দিয়েছেন তিনি। শুরু করে দিয়েছেন শুটিং-বাড়ি খোঁজার কাজও।

সাপ্রতিক ফটোশুটে মাহিয়া মাহি

এ বিষয়ে নির্মাতা অনন্য মামুন বলেন, ‘চলতি মাসের ২০ তারিখ থেকেই ছবিটির শুটিং শুরু হতে পারে। আগামী ১২ তারিখ এ নিয়ে মিটিং হবে সবার সঙ্গে। সেখানেই সিদ্ধান্ত আসবে কবে হবে শুটিং। সেই সঙ্গে শুটিং লোকেশনও চূড়ান্ত হবে সেদিন।’

তিনি আরও বলেন, ‘সিনেমাটির শুটিংয়ের জন্য আমরা প্রস্তুত। প্রথমে সিনেমাটির জন্য আমরা বিদেশে শুটিং করতে চেয়েছিলাম। কিন্তু সেটাতো আর হচ্ছে না। তাই দেশের ভালো লোকেশনে এর দৃশ্যধারণ করব।’

ছবিতে শাকিব ও মাহির সঙ্গে চুক্তি সম্পন্ন হয়েছে জানিয়ে মামুন বলেন, ‘শাকিব খানের সঙ্গে আমরা চুক্তি করেছি। আর মাহির সঙ্গেও কথাবার্তা চূড়ান্ত। তবে ওর সঙ্গে অফিসিয়ালি চুক্তি হয়নি। দু-একদনের মধ্যেই সেরে ফেলব।’

সেলিব্রেটি প্রোডাকশনের ব্যানারে ‘নবাব এলএলবি’তে আইনজীবীর চরিত্রে অভিনয় করবেন শাকিব-মাহি। অন্যদিকে স্পর্শিয়ার চরিত্র সম্পর্কে এখনই কিছু জানাতে নারাজ অনন্য মামুন। তবে দেশের এই পরিস্থিতিতে সিনেমাটির প্রযোজনা প্রতিষ্ঠান মহতি একটি উদ্যোগ নিয়েছে। জানা গেছে, সিনেমার বাজেটের এক অংশের টাকা ব্যয় করা হবে করোনা মোকাবিলায়। এরই মধ্যে সিনেমার বাজেটের টাকা খরচ করে অসহায় মানুষের খাবার, চিকিৎসক ও আইনশৃঙ্খলা বাহিনীকে ২৫ হাজার পিস পিপিই প্রদান করা হয়েছে।

এদিকে চিত্রনায়িকা মাহিয়া মাহির প্রায় হাফ ডজনের মতো নতুন কাজ আটকে আছে করোনার কারণে। তবে লকডাউনের মধ্যে তিনি একাধিক বিজ্ঞাপনচিত্র ও একটি স্বল্প দৈর্ঘ্য চলচ্চিত্রে কাজ করেছেন। এর মধ্যে ‘অক্সিজেন’ শিরোনামের একটি স্বল্পদৈর্ঘ্য বেশ আলোচিত হয়েছে। অনেকেই এটিকে মাহির ক্যারিয়ার-সেরা কাজ বলে মন্তব্য করছেন। অপরদিকে শাকিব খান লকডাউনজুড়েই বাসাতেই ছিলেন। এর মধ্যে ব্যক্তিগত কাজ ও পরিবার নিয়ে ব্যস্ত ছিলেন তিনি। সে হিসাবে টানা ৫ মাস কোনো ধরনের শুটিংয়ে নেই এই সুপারস্টার। তবে বেশ কয়েকটি নতুন প্রজেক্টে কাজ করার কথা জানিয়েছেন তিনি। পাশাপাশি নিজের প্রযোজনা প্রতিষ্ঠান এসকে ফিল্মের ব্যানারে চারটি নতুন ছবি নির্মাণের ঘোষণাও দিয়েছেন শাকিব।