বাতিল হচ্ছে আইপিএল নিলাম

১০ই Auguই, ২০২০ || ০১:২৬:৩৯
8
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক রিপোর্ট:
ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগামী মৌসুমের খেলোয়াড় নিলাম বাতিলের সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নিলামের মাধ্যমে অংশগ্রহণকারী দলগুলো নিজেদের স্কোয়াড সাজানোর কাজ করেও থাকলেও, করোনাভাইরাসের কারণে নিলামও স্থগিত করা হচ্ছে অনির্দিষ্টকালীন সময়ের জন্য।

ভারতের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া জানিয়েছে এ খবর। তাদের প্রতিবেদন মোতাবেক, আইপিএলের আগামী মৌসুম অর্থাৎ ২০২১ সালের আসরে থাকবে না কোনো নিলাম। ইনজুরি অথবা খেলোয়াড়রা না আসতে পারলে শেষমুহূর্তে পরিবর্তনের জন্য তালিকায় থাকা খেলোয়াড়দের বেছে নিতে হবে ফ্র্যাঞ্চাইজিগুলোকে।

আইপিএলের চলতি বছরের আসর শেষ হবে নভেম্বরের ১০ তারিখে। যার ফলে ২০২১ সালের আসরের জন্য মাত্র সাড়ে চার মাস সময় পাবেন আয়োজকরা। এবারের মতো ২০২১ সালের আসরেও ৫০ দিনে ৬০ ম্যাচ আয়োজন করতে চান আয়োজকরা, যাতে করে করোনাভাইরাসের কারণে হওয়া ক্ষতি পুষিয়ে নিতে পারেন স্টেকহোল্ডাররা।

এ লক্ষ্যে এরই মধ্যে ফ্র্যাঞ্চাইজিগুলোর সঙ্গে বেশ কিছু সিদ্ধান্তে একপ্রকার সমঝোতায় পৌঁছে গেছে আয়োজকরা। যেমন নিলামের টাকার অঙ্ক পুনর্বিবেচনা করা, যেটা বর্তমানে বছরপ্রতি ৮৫ কোটি রুপি ঠিক করা রয়েছে। ভারতীয় এবং বিদেশি খেলোয়াড়দের মধ্যে একটা গোছানো চুক্তি করা। ফ্র্যাঞ্চাইজিগুলোকে নিলামে বিড করার জন্য যথাযথ সময় দেয়া এবং কোনো খেলোয়াড় চলে আসার পর যেকোনো ব্র্যান্ডিংয়ের অনুমতি দেয়া।

টাইমস অব ইন্ডিয়াকে বোর্ড সংশ্লিষ্ট এক সূত্র বলেছে, ‘এখন বড় করে অকশন করার মানে কী? যেখানে যথাযথ পরিকল্পনা করারই সময় পাওয়া যাবে না। আইপিএল তার আপন ধারায় এগুনো উচিৎ এবং ২০২১ সালের আসর যথাসময়েই শেষ করা উচিৎ। এরপর দেখা যাবে অবস্থা কী দাঁড়ায়।’