মুসলিম বলেই কী আমি ধর্ষিত হবো- খুশবু’র অভিযোগ

৮ই Auguই, ২০২০ || ১১:০৪:৫৭
26
Print Friendly, PDF & Email

কালচারাল ডেস্কঃ

দেশে বিদেশে সাম্প্রদায়িক আক্রমণ থেমে ছিল না কখনই। উপমহাদেশে তা যেন ক্রমশই আরও ভয়ঙ্কর আকার ধারণ করছে, সংখ্যাগরিষ্ঠরা সবসময়ই সংখ্যালঘুর দিকে এগিয়ে আসছে সহজ লক্ষবস্তু বানিয়ে। সব দেশেই একই চিত্র। এরই ধারাবাহিকতায় মালায়লাম ও তামিল অভিনেত্রী খুশবু সুন্দরও হয়েছেন হুমকির শিকার। তিনি তার অভিযোগ পৌঁছে দিতে চান সকলের কাছে।

অভিনেত্রী খুশবু সুন্দর ধর্মীয় দিক থেকে মুসলিম। দাপিয়ে বেড়াচ্ছেন মালায়লাম এবং তামিল ইন্ড্রাস্ট্রি। অভিনয়ের পাশাপাশি যোগ দিয়েছেন রাজনীতিতেও। যোগ দিয়েছেন কংগ্রেসে। তিনি অভিযোগ করছেন ধর্মীয় পরিচয়ের কারণেই তাকে একের পর এক ধর্ষণের হুমকি দেয়া হচ্ছে।

সম্প্রতি অযোধ্যায় সম্পন্ন হয়েছে রামমন্দির তৈরির ভূমিপূজা। গত ৫ অগস্ট সেখানে ভূমিপূজার অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। এরই মধ্যে খুশবু সুন্দরকে সোশ্যাল মিডিয়ায় ভয়ানক আক্রমণের মুখোমুখি পড়তে হয়েছে বলে অভিযোগ করেছেন তিনি। এমনকি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দপ্তরকে ট্যাগ করে মোদির কাছে প্রশ্ন করেছেন খুশবু।

অভিনেত্রী ও রাজনৈতিক ব্যক্তিত্ব খুশবু সুন্দরের অভিযোগ, রামমন্দিরের ভূমিপূজার পর থেকেই তাঁর কাছে হুমকির ফোন আসছে। তিনি মুসলিম বলে তাঁকে হুমকি দেওয়া হচ্ছে। টুইট করে খুশবু অভিযোগ করেছেন-

ধর্ষণের শিকার হওয়াটাই আমার প্রাপ্য। কারণ আমি মুসলিম।

নরেন্দ্র মোদির দপ্তরের কাছে খুশবু প্রশ্ন করেছেন- ‘এটাই কি ঈশ্বর রামের জন্মভূমি?’ 

কলকাতা পুলিশকেও এই প্রসঙ্গে ট্যাগ করেছেন খুশবু। কলকাতা পুলিশের এ নিয়ে তদন্তের দাবি করেছেন তিনি। খুশবুর প্রশ্ন-

এটাই রামভূমি? প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদি জবাব দেবেন? আমার সঙ্গেই এমন হলে অন্য নারীদের কী অবস্থা ভেবে দেখুন।