করোনায় আক্রান্ত আ’লীগের প্রেসিডয়াম সদস্য সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন

129
Print Friendly, PDF & Email

জুনাইদ কবির, ঠাকুরগাঁও:
ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য ও সাবেক পানিসম্পদমন্ত্রী রমেশ চন্দ্র সেন করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য।

বুধবার (৫ আগস্ট) রাত সাড়ে ১০টায় এ তথ্য নিশ্চিত করেছেন জেলার সিভিল সার্জন মাহফুজুর রহমান সরকার।

এই সংসদ সদস্য ছাড়াও জেলায় নতুন করে আরও আটজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৪৩৭। মারা গেছে আটজন।

সাবেক পানিসম্পদ মন্ত্রণালয় ও খাদ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করা রমেশ চন্দ্র সেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য।

সিভিল সার্জন মাহফুজুর রহমান সরকার বলেন, করোনা ভাইরাসের উপসর্গ দেখা দিলে গত ৩ অগাস্ট রমেশ চন্দ্র সেনের নমুনা সংগ্রহ করা হয়। এছাড়াও সেদিন জেলা থেকে আরও ৬৬ জনের নমুনা সংগ্রহ করা হয়। নমুনা পরীক্ষার জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে পাঠানো হয়।

বুধবার রাতে দিনাজপুর থেকে প্রাপ্ত রিপোর্টে নয় জনের কোভিড-১৯ শনাক্ত হয়। অন্যরা হলেন- সদর উপজেলার একজন, পীরগঞ্জ উপজেলার একজন ও রাণীশংকৈল উপজেলায় ছয় জন।

সিভিল সার্জন জানান, রমেশ চন্দ্র সেনের এখন কোনো ধরনের উপসর্গ নেই। তাকে নিজ বাড়িতেই আইসোলেশনে রাখা হয়েছে। ঘরেই চিকিৎসা হচ্ছে তার। তার বাড়ির বাকিরা সুস্থ আছেন।

রমেশ চন্দ্র সেন ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য। তিনি ১৯৯৭ সালের ১৮ ফেব্রুয়ারি ঠাকুরগাঁও-১ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০০৮ সালের ২৯ ডিসেম্বর দ্বিতীয়বার এবং সর্বশেষ ২০১৮ সালের ৩০ ডিসেম্বর তৃতীয়বার সংসদ সদস্য হিসেবে নির্বাচিত হন। তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য। তিনি পানিসম্পদ মন্ত্রণলয়ের সাবেক মন্ত্রী।