প্রধানমন্ত্রীর ব্যঙ্গ ছবি ও জঙ্গিবাদকে সমর্থন করে পোস্টের দায়ে ডিজিটাল আইনে আটক ৩

৪ই Auguই, ২০২০ || ০৮:৩৪:২৬
65
Print Friendly, PDF & Email

জুনাইদ কবির, ঠাকুরগাঁও:
ঠাকুরগাঁওয়ে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সদর থানা পুলিশ সংবাদ পেয়ে, “লাল মিয়া” ও “আমি মুসলিম” নামের দুইটি ফেসবুক আইডি থেকে প্রধানমন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ সম্মানী ব্যক্তিদের ব্যঙ্গ করে ছবি আপলোড ও জঙ্গীবাদকে সমর্থন করে নানা রকম পোস্ট দিয়ে গুজব ছড়ানোর দায়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ৩ জনকে আটক করেছে সদর থানা পুলিশ।

মঙ্গলবার (৪ আগস্ট) দুপুর আড়াইটার দিকে ঠাকুরগাঁও পুলিশ সুপার কার্যালয়ে এ বিষয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এ সময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভিরুল ইসলাম, ঠাকুরগাঁও প্রেস ক্লাবের সভাপতি মনসুর আলীসহ জেলার বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা।

সংবাদ সম্মেলনে ও প্রেস বিজ্ঞপ্তিতে ঠাকুরগাঁওয়ের অতিরিক্ত পুলিশ সুপার কামাল হোসেন জানান, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল আবু তাহের মোহাম্মদ আব্দুল্লাহ’র নির্দেশনায় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তানভিরুল ইসলামের নেতৃত্বে পুলিশ পরিদর্শক (তদন্ত) গোলাম মর্তুজা ও অন্যান্য অফিসারদের অভিযান পরিচালনা করে ৩ আগস্ট সোমবার রাত ১টার দিকে সদর উপজেলার গড়েয়া খামার ভোপলা গ্রাম থেকে নাজমুল হোসেন (২৯), রুবেল রানা @ বাবু (২৫) ও শফিকুল ইসলাম (২৫) আটক করে।

এ সময় তাদের বাড়ি থেকে ২টি মোবাইল, ২টি গ্রামীণ সিম ও ১০টি বিভিন্ন ধরণের জঙ্গি মতবাদ মূলক বই উদ্ধার করা হয়। উদ্ধারকৃত মোবাইল ফোন পর্যালোচনায় “লাল মিয়া” নামক ফেসবুক আইডিতে ইলিয়াস হোসাইনের জাতীয় সংগীতের বিরুদ্ধে অবমাননামূলক বিবৃতির পোস্ট পাওয়া যায় বলে জানিছেন পুলিশ।

এ বিষয়ে অভিযুক্তদেরসহ অজ্ঞাতনামা আরো ১০০ থেকে ১২০ জনের নামে থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে বলেও জানায় পুলিশ।