অসহ্য ভ্যাপসা গরমের পর রাজধানীসহ বিভিন্নাঞ্চলে মুষলধারে বৃষ্টি

৪ই Auguই, ২০২০ || ০৩:৪৬:৩৮
12
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকা:
ঈদের দিন থেকে কয়েক দিন ভ্যাপসা গরম ও মৃদু তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে ওঠে নগরবাসী। শ্রাবণ মাসে বৃষ্টির পরিবর্তে প্রচণ্ড গরমে কোরবানির পশুর মাংস খেয়ে অনেকে অসুস্থবোধ করছেন। অবশেষে নগরবাসীকে স্বস্তি দিয়ে বেলা ১১টায় আকাশ কালো করে মুষলধারে নামে বৃষ্টি।

আজ মঙ্গলবার রাজধানীতে ঘণ্টাব্যাপী এ বৃষ্টিতে শীতল হয়েছে প্রকৃতি। তবে হঠাৎ করে আসা এ বৃষ্টিতে সঙ্গে ছাতা না থাকায় কাকভেজা হয়ে যান অনেকে। বৃষ্টির অজুহাতে রিকশাচালকরাও হাঁকিয়ে নেন বাড়তি ভাড়া।

বেসরকারি চাকরিজীবী মিজানুর রহমান বলেন, ‘হঠাৎ বৃষ্টিতে সঙ্গে ছাতা না থাকায় বিপদে পড়েছি। বৃষ্টির পানি মাথায় নিয়েই অফিসে যেতে হয়েছে। বাস কম থাকায় বেশি ভাড়ায় সিএনজিচালিত অটোরিকশায় অফিস এসেছি।’

একপশলা বৃষ্টিতে ভিজেছে রাজধানী ঢাকা। তাতে কয়েক দিনের ভ্যাপসা গরমের পর জনজীবনে কিছুটা স্বস্তি অনুভূত হয়েছে।

এদিকে, আজ সকালে আবহাওয়া অধিদপ্তর থেকে বলা হয়েছে, উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় একটি লঘুচাপ সৃষ্টি হয়েছে। এর প্রভাবে এবং উত্তর বঙ্গোপসাগরে মৌসুমি বায়ু সক্রিয় থাকার কারণে উত্তর বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন বাংলাদেশের উপকূলীয় এলাকা এবং সমুদ্রবন্দরগুলোর ওপর দিয়ে ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে।

চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্রবন্দরগুলোকে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত মাছ ধরার নৌকা ও ট্রলারগুলোকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপকূলের কাছাকাছি এসে সাবধানে চলাচল করতে বলা হয়েছে।