সমালোচনার মুখে বাংলাদেশের জার্সি!

৩০ই এপ্রিল, ২০১৯ || ০৬:০০:৩০
21
Print Friendly, PDF & Email

বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি উন্মোচন করা হয়েছে। গত কয়েকদিন আগে সামাজিক যোগাযোগমাধ্যমে যে জার্সির ছবি ছড়িয়ে পড়েছিল, সেই জার্সিই বাংলাদেশ দলের বিশ্বকাপ জার্সি হিসেবে উন্মোচিত হয়েছে।

সোমবার (২৯ এপ্রিল) মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে জার্সি উন্মোচন করেন দেশের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার হাতে জার্সি তুলে দিয়ে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশের বিশ্বকাপ জার্সি উন্মোচন করেন তিনি।

তবে বিশ্বকাপে বাংলাদেশের জার্সি নিয়ে শুরু হয়েছে তুমুল সমালোচনা। জার্সিতে কেন লাল রঙ নেই সেটাই সমালোচনার মূল কারণ। তাছাড়া নতুন যেই জার্সি উন্মোচন করা হয়েছে সেটা হুবহু পাকিস্তানের জার্সির সাথে মিলে গেছে। এতে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্য্যমে স্ট্যাটাস দিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

একজন বাংলাদেশ ও পাকিস্তান দলের দুইটি ছবি দিয়ে ফেসবুকে লিখেছেন, এইবার নাকি বাংলাদেশ ক্রিকেট টিমের অফিসিয়াল জার্সি প্রথম ছবিটাতে যে জার্সি দেখা যাচ্ছে সেটা। দ্বিতীয় ছবিটা এমনিতেই দিলাম আর কি। বিসিবিকে অভিনন্দন, তারা বাংলাদেশের কালার কম্বিনেশন ভুলে গেছে, সামনে বিসিএস এর যে চাপ, ভুলে যাওয়াই স্বাভাবিক।

ভক্তরা শুরু নিজেরাই পোস্ট দেয়নি বাংলাদেশের খেলোয়াড়দের ফেসবুকেও এ নিয়ে সমালোচনায় মেতেছে। মাহামুদুল্লাহ রিয়াদের ফেসবুক পোস্টে একজন লিখেছেন, ‘বেস্ট অফ লাক পাকিস্তান টিম’। আরেকজন লিখেন, ‘নাইজেরিয়া টিমকে স্বাগতম’। আরেকজনের মন্তব্য, ‘এমন জার্সিতে না খেলার জন্য প্রতিবাদ করুনঃ পাকিস্তান আয়ারল্যান্ডের আদলে এমন জার্সি কোন ভাবেই মেনে নেয়া যায় না,,লাল সবুজের অস্তিত্বেই বাংলাদেশ’।

এরকম হাজারো মন্তব্য ঘোরাফেরা করছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। মোটকথা বাংলাদেশ দলের জার্সিতে লাল-সবুজের সংমিশ্রণ না থাকায় ক্ষেপেছেন ভক্তরা। যদিও আরও একটি জার্সি বিশ্বকাপের জন্য উন্মুক্ত করা হয়েছে। সেটার রঙ লাল।