খাগড়াছড়িতে পৌর মেয়রের খাদ্যশস্য বিতরণ সম্পন্ন

২৯ই জুলাই, ২০২০ || ১২:০৫:৪৩
12
Print Friendly, PDF & Email

নাজমুল হাসান রাকিব, খাগড়াছড়ি:
খাগড়াছড়ি পার্বত্য জেলায় পবিত্র ঈদুল আযহা উপলক্ষে পৌরসভার ভিজিএফ কার্ডের আওতায় বাকি চারটি ওয়ার্ডের ২,৫২৬ পরিবারের মাঝে ১০ কেজি করে খাদ্যশস্য বিতরনের মাধ্যমে পৌরসভার নয়টি ওয়ার্ডে খাদ্যশস্য বিতরণ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

মঙ্গলবার ২৮ জুলাই খাগড়াছড়ি পৌরসভা কমপ্লেক্স প্রাঙ্গণে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পৌরসভার চারটি ওয়ার্ড (২, ৩, ৬ ও ৮ নং) এর করোনায় ক্ষতিগ্রস্ত কর্মহীন ২,৫২৬ পরিবারের মাঝে খাদ্যশস্য বিতরণ করেন মানবিক মেয়র হিসেবে সুপরিচিত আলহাজ্ব রফিকুল আলম। এ সময় আরো উপস্থিত ছিলেন, খাগড়াছড়ি পৌরসভার সচিব পারভিন আক্তার ও বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরবৃন্দ।

উল্লেখ্য, ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফ কার্ডের আওতায় এই পর্যন্ত পৌরসভার নয়টি ওয়ার্ডের অভ্যন্তরে অসহায় দুস্থ ও কর্মহীন মোট ৪,৭২৬ পরিবারের মাঝে খাদ্যশস্য বিতরণ সম্পন্ন হয়েছে। এছাড়াও পৌর মেয়রের ব্যক্তিগত উদ্যোগে আরো ৪০০ পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরনের কথা রয়েছে বলে জানা গেছে।

ভিজিএফ কার্ডের সুবিধাভোগী খাদ্যশস্য নিতে আসা ৬ নং ওয়ার্ড বাসিন্দা মনির হোসেন রুবেল বলেন, করোনা ভাইরাসের কারনে ব্যাবসা-বানিজ্য বন্ধ থাকায় আয়-রোজগার একদমই নাই বললেই চলে। পরিবার-পরিজন নিয়ে বর্তমান পরিস্থিতিতে খুব কষ্টের মাঝে জীবনযাপন করছি। মেয়র রফিকুল আলম করোনা প্রাদুর্ভাবের শুরু থেকে যেভাবে পৌরবাসীর পাশে এসে দাঁড়িয়েছেন সেটা খাগড়াছড়ির বুকে এক উজ্জ্বল দৃষ্টান্ত হয়ে থাকবে বলে মনে করি।

বিতরণ কার্যক্রম সম্পন্ন প্রসঙ্গে পৌর মেয়র বলেন, পবিত্র ঈদুল আযহা উপলক্ষে পৌরসভার নয়টি ওয়ার্ডে প্রধানমন্ত্রীর উপহার ভিজিএফ কার্ডের আওতায় খাদ্যশস্য বিতরণ কার্যক্রম সম্পন্ন করেছি। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশনা ও সহযোগিতায় খাগড়াছড়ি পৌরসভা অতীতের ন্যায় পৌরবাসীর জন্য নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যেতে বদ্ধপরিকর।