মাস্ক কেলেংকারি: শারমিন জাহানের জামিন নামঞ্জুর

২৮ই জুলাই, ২০২০ || ০৬:৪৭:০১
7
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকাঃ
বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নকল ‘এন-৯৫’ মাস্ক সরবরাহের অভিযোগের মামলায় গ্রেপ্তার অপরাজিতা ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী আওয়ামী লীগ নেত্রী শারমিন জাহানের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন।

তিন দিনের রিমান্ড শেষে মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের রমনা জোনাল টিমের পরিদর্শক শাহ মো. আক্তারুজ্জামান ইলিয়াস শারমিন জাহানকে আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। অন্যদিকে শারমিনের আইনজীবী জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে শারমিন জাহানের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

গত ২৪ জুলাই (শুক্রবার) রাত সাড়ে ১০টার দিকে রাজধানীর শাহবাগ এলাকা থেকে সাবেক ছাত্রলীগ নেত্রী শারমিন জাহানকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। পরদিন শনিবার ঢাকা মহানগর হাকিম আদালতের হাজির করে তাকে তিন দিনের রিমান্ডে নেয়ার অনুমতি পায় পুলিশ। অপরদিকে এই মাস্ক কেলেঙ্কারির ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সহকারী রেজিস্ট্রার পদ থেকে শারমিন জাহানকে সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, নকল ‘এন-৯৫’ মাস্ক সরবরাহের অভিযোগে গত বৃহস্পতিবার রাতে শাহবাগ থানায় মামলাটি করেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মোজাফফর আহমেদ।