মাস্ক না পরে রাস্তায় ঘোরার জন্য এবার ছাগলকে ‘গ্রেফতার’ করল পুলিশ!(ভিডিও)

২৭ই জুলাই, ২০২০ || ০৩:০৮:৪১
17
Print Friendly, PDF & Email

অনলাইন রিপোর্ট:
বিশ্বে করোনার সংক্রমণ বাড়ছে হু হু করে। সাধারণ মানুষের মধ্যে সচেতনতা বাড়াতে অনেক চেষ্টা করার পরেও কোনও লাভ হচ্ছে না৷ এখনও এমন অনেকেই রয়েছেন, যারা রাস্তায় মাস্ক না পরেই বেরিয়ে পড়ছেন৷ সংক্রমণ থেকে বাঁচতে সুরক্ষার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন না ৷ তার জন্য ভারতের প্রায় সব রাজ্যেই আরও কড়া হতে বাধ্য হচ্ছে পুলিশ। মাস্ক না পরলে বা লকডাউনের নিয়ম ভাঙলে অনেককেই গ্রেফতারও করছে পুলিশ৷ কিন্তু তাই বলে একটা ছাগলকে ‘গ্রেফতার’ করতে হল পুলিশকে!

হ্যাঁ, উত্তর প্রদেশের কানপুরের ঘটনা৷ সেখানকার বিকনগঞ্জ বলে একটি জায়গায় একটি ছাগল ‘বিনা মাস্কে’ ঘুরে বেড়াচ্ছিল। সেই ‘দোষ’- এবার এই ছাগলটিকেই গ্রেফতার করে পুলিশ৷ ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেও খুব বেশি সময় লাগেনি।

এমন কাণ্ড হয়তো উত্তর প্রদেশেই ঘটা সম্ভব! কানপুরের বিকনগঞ্জের পুলিশ ছাগলটিকে ধরে নিয়ে জিপে করে পুলিশ স্টেশন নিয়ে যায়৷ ছাগলটির মালিক বিষয়টি জানতে পারলে তিনিও পুলিশ স্টেশনে পৌঁছে যান। শেষপর্যন্ত অনেক কাকুতি-মিনতি করার পর ছাগলটিকে মালিকের কাছে ছেড়ে দেয় পুলিশ৷ পাশাপাশি তাঁকে সতর্কও করা হয় যে এভাবে রাস্তা ঘাটে ছাগল ঘুরে বেড়ালে চলবে না৷ এরপর থেকে যেন এমন ঘটনা না ঘটে৷ পুলিশের তরফে যদিও জানানো হয়েছে, তাঁরা একটি ছেলেকে মাস্ক না পরে ছাগল হাতে রাস্তায় ঘুরে বেড়াতে দেখেন৷ পুলিশকে আসতে দেখেই ছাগল ফেলে রেখে সে পালিয়ে যায়। সেই কারণেই পুলিশ ছাগলটিকে স্টেশনে তুলে নিয়ে আসে ৷