রংপুরে জাপার নতুন মহাসচিবকে জুতা প্রদর্শন: সরাতে ২৪ ঘন্টার আল্টিমেটাম

২৭ই জুলাই, ২০২০ || ০১:১২:৩১
8
Print Friendly, PDF & Email

এস এম রাফাত হোসেন বাঁধন, রংপুর:
মসিউর রহমান রাঙ্গা এমপিকে সরিয়ে জিয়াউদ্দিন বাবলুকে মহাসচিব করায় বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে রংপুর। বাবলুকে জুতা প্রদর্শন ও কুশপুত্তলিকা দাহ করে ২৪ ঘন্টার মধ্যে রাঙ্গাকে পুনবর্হাল না করলে কঠোর আন্দোলনের হুমকি দিয়েছেন জাতীয় পার্টির স্থানীয় নেতাকর্মীরা।

রোববার রাত সাড়ে ৮ টার দিকে রাঙ্গা এমপির নির্বাচনী আসন গঙ্গাচড়া উপজেলা জিরো পয়েন্টে প্রথমে জিয়াউদ্দিন বাবলুর কুশপুত্তলিকা দাহ করা হয়।
পরে সেখান থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। এ সময় বাবলু বিরোধী বিভিন্ন শ্লোগান দেয় নেতাকর্মীরা। প্রদর্শন করা হয় জুতা।

পরে জিরো পয়েন্টের সমাবেশে বক্তব্য রাখেন- উপজেলা জাতীয় পার্টির আহবায়ক, ছাত্রসমাজের আহবায়কসহ নেতৃবৃন্দ। বক্তারা ২৪ ঘন্টার মধ্যে বাবলুকে বাদ দিয়ে রাঙ্গাকে মহাসচিব করা না হলে উত্তরাঞ্চল অচল করে দেয়ার ঘোষণা দেন।

অন্যদিকে, সন্ধ্যায় রংপুর মহানগর ও জেলা জাতীয় পার্টির কার্যালয়ে সমাবেশ করে জাতীয় পার্টি অঙ্গ ও সহযোগি সংগঠন। সেখান থেকে বলা হয় জাতীয় পার্টিকে ধ্বংস করতেই এই রদবদল করা হয়েছে। ২৪ ঘন্টার মধ্যে রাঙ্গাকে মহাসচিব করা না হলে তারাও সবকিছু অচল করার হুমকি দেন।

এ সময় বক্তব্য রাখেন- জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক হাজি আব্দুর রাজ্জাক, জেলা যুব সংহতির সভাপতি হাসানুজ্জামান নাজিম, মহানগর যুব সংহতির সভাপতি শাহিন হোসেন জাকির প্রমুখ।