খামার থেকে কোরবানির গরু কিনলেন মোসাদ্দেক হোসেন সৈকত

১৮ই জুলাই, ২০২০ || ০৪:৩৭:৫১
9
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
করোনা ভাইরাস সংক্রমণের ঝুঁকি থাকায় এবার পশুর হাট এড়িয়ে গাজীপুরের শ্রীপুরের এক প্রান্তিক খামারে এসে কোরবানির জন্য গরু কিনেছেন জাতীয় দলের ক্রিকেটার মোসাদ্দেক হোসেন সৈকত। শুক্রবার রাতে উপজেলার নগর হাওলা গ্রামের ‘ভাই ভাই এগ্রো ফার্ম’ থেকে ২ লাখ ২০ হাজার টাকায় একটি গরু ক্রয় করেন।

গরু কিনতে এসে মোসাদ্দেক সৈকত বলেন, ‘গত বছর ময়মনসিংহ নগরীর পশুর হাটে গিয়ে কোরবানির গরু কেনা হয়েছিল। এবার মহামারি করোনা ভাইরাসে পুরো দেশ ঝুঁকিতে রয়েছে। কোরবানির ঈদকে সামনে রেখে করোনা সংক্রমণের সবচেয়ে বেশি ঝুঁকি এখন পশুর হাটে। এজন্য পশুর হাট এড়িয়ে ফার্ম থেকে গরু কেনার সিদ্ধান্ত নেই।’

বন্ধু সফিকুল ইসলামকে নিয়ে ফার্মে এসেছিলেন মোসাদ্দেক। ফার্মে থাকা গরুগুলোর মধ্য থেকে সাদা কালচে রংয়ের একটি ভারতীয় গরু ২ লাখ ২০ হাজার টাকায় কিনেছেন তিনি। করোনা ভাইরাস সংক্রমণ রোধে সবাইকে পশুর হাট এড়িয়ে অনলাইনে পশু দেখে ফার্ম থেকে কোরবানির পশু কেনার জন্য পরামর্শ দেন মোসাদ্দেক।

করোনাকালে ক্রিকেট খেলা সাময়িক বন্ধ থাকায় এ বছর পরিবার নিয়ে গ্রামের বাড়ি ময়মনসিংহ নগরীর কাঁচি গোলাপজান সড়কের নিজ বাড়িতে কোরবানি দেবেন বলে জানিয়েছেন তিনি।

ভাই ভাই এগ্রো ফার্মের মালিক মো. রফিকুল ইসলাম বলেন, ‘পশুর হাট এড়াতে আমরা অনলাইনে গরু বিক্রি করার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রচারণা চালাচ্ছি। সেই প্রচার দেখে অনেকেই আসছেন গরু কিনতে। আমরা স্বাস্থ্যবিধি মেনে গরু বিক্রির চেষ্টা করছি। মোসাদ্দেক সৈকত আমার ফার্ম থেকে গরু কেনায় এ প্রচেষ্টায় উৎসাহ আরও বেড়ে গেছে।