শাওমি’র বাইক মাত্র ৩৭ হাজার টাকায়!

37
Print Friendly, PDF & Email

হিমো ব্র্যান্ডের অধীনে নতুন ইলেকট্রিক বাইক বাজারে আনলো শাওমি। সম্প্রতি বাইকটি চীনের বাজারে বিক্রি শুরু করেছে প্রতিষ্ঠানটি। দ্রুত এটি ভারত ও বাংলাদেশের বাজারেও ছাড়া হবে বলে জানা গেছে। চীনা মুদ্রায় বাইকটির দাম ২ হাজার ৯৯৯ ইউয়ান, যা বাংলাদেশি টাকায় প্রায় ৩৭ হাজার টাকা।

শাওমি জানিয়েছে হিমো টিওয়ান এর ভিতরে থাকবে একটি ১৪ হাজার এমএএইচ ব্যাটারি। ১৪ এএইচ অথবা ২৮ এএইচ শক্তিতে পাওয়ারের অপশন থাকবে এই বাইকে। ১৪ এএইচ শক্তিতে এই বাইক এক চার্জে চলবে ৬০ কিমি রাস্তা। ২৮ এএইচ শক্তিতে এক চার্জে চলবে ১২০ কিমি।

এছাড়াও থাকছে সাসপেনশন ফর্ক, ডুয়াল কয়েল রিয়ার সাসপেনশন, সামনের চাকায় হাইড্রোলিক ডিস্ক ব্রেক, পিছনের চাকায় ড্রাম ব্রেক। চার দশমিক পাঁচ মিটার দূরত্বে এই ইলেকট্রিক বাইকের ব্রেক কাজ করবে।

শাওমি হিমো টিওয়ান-এ রয়েছে একটি এলইডি হেডলাইট আর ডিজিটাল ডিসপ্লে। এই ডিসপ্লেটে দেখা যাবে ব্যাটারি চার্জ, স্পিড, সময় ইত্যাদি।ত

এই বাইকটিকে দেখতে অনেকটা সাইকেলের মতো। কিন্তু এর প্যাডেল এই বাইকে সাধারন সাইকেলের থেকে আলাদা করে তোলে, একে বেশি ই-বাইকের মতন দেখতে।

এই বাইকের সর্বোচ্চ গতি সম্পর্কে কোন মন্তব্য করেনি শাওমি। লাল, ধুসর ও সাদা রঙে পাওয়া যাবে ৫৩ কিলোগ্রাম ওজনের হিমো টিওয়ান।