ক্রিকেটারদের ৫০ শতাংশ পারিশ্রমিক দিতে কোয়াবের অনুরোধ

৯ই জুলাই, ২০২০ || ১২:৩১:০৮
9
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকাঃ
করোনার কারণে বন্ধ রয়েছে ঢাকার ঘরোয়া ক্রিকেট। মাঠে নামতে না পারায় পারিশ্রমিকও মিলছে না ক্রিকেটারদের। ক্রিকেটই আয়ের একমাত্র উৎস। এমন অনেক ক্রিকেটারই রয়েছেন। প্রথম রাউন্ডের পর করোনার থাবায় ঢাকা প্রিমিয়ার ডিভিশন লিগ স্থগিত হলেও শর্ত অনুযায়ী টাকা এখনো বুঝে পাননি অনেকেই। এমন পরিস্থিতিতে এগিয়ে এসেছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। ঢাকা লিগের ক্লাবগুলোর সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেয়ার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) অনুরোধ করেছে।

সম্প্রতি কোয়াবের অনলাইন সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। এরপরই বিসিবি’র পক্ষ থেকে বিষয়টি গুরুত্বে সঙ্গে দেখা হচ্ছে বলে জানিয়েছেন প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী। এদিকে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের চেয়ারম্যান কাজী ইনাম আহমেদ পরিস্থিতি বিবেচনার আশ্বাস দিয়েছেন।

গেল ১৫ ও ১৬ মার্চ এক রাউন্ড খেলা হয়েই এবারের প্রিমিয়ার লিগ বন্ধ রাখার সিদ্ধান্ত নেয়া হয়। দীর্ঘদিন খেলা বন্ধ থাকলেও নিয়ম অনুযায়ী, চুক্তির সময়ই পারিশ্রমিকের ৫০ ভাগ পাওয়ার কথা ক্রিকেটারদের।

কোয়াবের বিবৃতিতে বলা হয়- প্রিমিয়ার লিগের নিয়ম ও প্রথা অনুযায়ী ক্রিকেটারদের এই অর্থ পাওয়া নিশ্চিত করতে বিসিবি’র সংশ্লিষ্ট বিভাগকে অনুরোধ করা হয়েছে।
খেলা শুরুর মতো পরিস্থিতি সৃষ্টি হলে যেন প্রিমিয়ার লিগ দিয়েই শুরু হয় তেমন দাবিও করা হয়েছে।

কোয়াব থেকে বিসিবি’র কাছে অনুরোধ জানানো হয়- প্রিমিয়ারের ক্লাবগুলো যেন যত দ্রুত সম্ভব ক্রিকেটারদের অন্তত ৫০ শতাংশ পারিশ্রমিক দিয়ে দেয়।

অনলাইন সভায় উপস্থিত ছিলেন কোয়াবের সভাপতি ও বিসিবি পরিচালক নাঈমুর রহমান দুর্জয়, কোয়াবের সহ-সভাপতি ও বিসিবি পরিচালক খালেদ মাহমুদ, সাধারণ সম্পাদক দেবব্রত পাল। ক্রিকেটার মধ্যে যোগ দেন তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, আব্দুর রাজ্জাক, ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, তুষার ইমরান, জহুরুল ইসলাম, নাসির হোসেন, এনামুল হক জুনিয়র, শাহরিয়ার নাফীস, নুরুল হাসান সোহান, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, আফিফ হোসেন ও মোহাম্মদ নাঈম শেখ।