পশ্চি মবঙ্গে ভোটে সহিংসতা, রাজ্যে অশান্তি

২৯ই এপ্রিল, ২০১৯ || ১০:৫৩:১৫
50
Print Friendly, PDF & Email

ভারতের লোকসভা নির্বাচনের চতুর্থ দফার ভোটগ্রহনকে কেন্দ্র করে তীব্র উত্তেজনা ও অশান্তি ছড়ালো পশ্চিমবঙ্গে। এদিন পশ্চিমবঙ্গের ৮ টি লোকসভা কেন্দ্রে চলছে ভোটগ্রহন। রাজ্যের বীরভূম ও আসানসোল কেন্দ্রে চরম উত্তেজনার মধ্যেই চলছে ভোটগ্রহন।

এদিন সকালে বীরভুমের নানুরে ভোটদানে ভোটারদের বাধা দেওয়ার অভিযোগে উত্তাল পরিস্থিতির সৃষ্টি হয়। তৃণমূল ভোটারদের ভোটদানে বাধা দিচ্ছে এই খবর চাউর হতেই লাঠি হাতে বেরিয়ে আসেন গ্রামের নারীরা। ভোট কেন্দ্রের কাছে তৃণমূলের অস্থায়ী শিবিরে চালানো হয় ভাঙচুর। এমনকি গ্রামে ঢুকে তৃণমূল সমর্থকদের বাড়িতেও চড়াও হন গ্রামের নারীরা।

এদিন সকালে বারাবনি এলাকার বুথে বিজেপির এজেন্টদের বসতে বাধা দেওয়া হচ্ছে এই খবর পেয়েই ঘটনাস্থলে যান বাবুল সুপ্রিয়। বুথে ঢোকার পর তার সঙ্গে তীব্র বাদানুবাদ হয় পোলিং অফিসারের। এরপর বাবুল বুথ থেকে বের হতেই তৃণমূলের কর্মীরা বাবুলকে ঘিরে ধরে বিক্ষোভ দেখাতে থাকেন। সেইসঙ্গে বাবুলের গাড়ির কাচও ভেঙ্গে দেওয়া হয়।

পাশাপাশি বীরভূমের নলহাটির হাবিসপুরে তৃণমূলের বিরুদ্ধে বিজেপি কর্মীদের মারধোর করার অভিযোগ ওঠে। অভিযোগ তৃণমূল এই কেন্দ্রে বিজেপি কর্মীদের বাধা দেওয়ার চেষ্টা করছিলো। এক বিজেপি কর্মীর মাথা ফেটে যায় বলেও অভিযোগ ওঠে। ঘটনাকে কেন্দ্রে করে তৃণমূল ও বিজেপি কর্মীদের বিরুদ্ধে উত্তেজনা ছড়িয়ে পড়ে। পুলিশের লাঠি কেড়ে নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে বিক্ষোভকারীরা।