হাফিজকে তিরস্কার জানালো পিসিবি

২৬ই জুন, ২০২০ || ০১:৫১:০৪
9
Print Friendly, PDF & Email

স্পোর্টস ডেস্ক:
নিজ উদ্যোগে মোহাম্মদ হাফিজের করোনাভাইরাস পরীক্ষা করানোটা ভালোভাবে নেয়নি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বোর্ডের কোভিড-১৯ পরীক্ষার প্রটোকল ভাঙায় অভিজ্ঞ এই অলরাউন্ডারকে তিরস্কার করা হয়েছে।

হাফিজ বুধবার সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেকে করোনাভাইরাস নেগেটিভ দাবি করেন।

পিসিবির রিপোর্ট অনুযায়ী, করোনাভাইরাস পজিটিভ হওয়া ১০ ক্রিকেটারের একজন হাফিজ। মঙ্গলবার এই রিপোর্ট পাওয়ার পর পরিবারের সবাইকেসহ আবারো পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন তিনি। সেই পরীক্ষার ফলাফল নেগেটিভ আসার ছবি সামাজিক মাধ্যমে দেন এই অলরাউন্ডার।

পিসিবির প্রধান নির্বাহী ওয়াসিম খান বুধবার এক ইউটিউব চ্যানেলে জানান, এর আগেও বোর্ডের অনেক প্রটোকল ভেঙেছেন হাফিজ।

“হাফিজের সঙ্গে কথা বলেছি আজ এবং যেভাবে পুরো ব্যাপারটি সে ঘটিয়েছে তাতে আমাদের হতাশার কথা তাকে পরিষ্কার করেছি। ব্যক্তিগতভাবে পরীক্ষা করানোর পুরো অধিকার তার আছে। কিন্তু এর আগে তার আমাদের সঙ্গে কথা বলে নেওয়া উচিত ছিল। কারণ, সে আমাদের জন্য ঝামেলা তৈরি করেছে। হাফিজের নিয়ম ভাঙার ঘটনা এই প্রথম নয়।”

“সে কেন্দ্রীয় চুক্তিতে নেই ঠিকই, তবে পাকিস্তান দলে নির্বাচিত হওয়ায় খেলোয়াড়দের জন্য তৈরি করা নিয়ম, বিশেষ করে সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারের নিয়ম মানতে বাধ্য সে। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি, কারণ এটা আমাদের বড় ধরনের সমস্যায় ফেলেছে।”

হাফিজের ব্যক্তিগত উদ্যোগে করা পরীক্ষার ফল নেগেটিভ আসায় ২৯ খেলোয়াড়ের আবারও করোনাভাইরাস পরীক্ষা করার সিদ্ধান্ত নিয়েছে পিসিবি।

ম্যানচেস্টারের উদ্দেশে আগামী রোববার দেশ ছাড়ার কথা পাকিস্তান দলের। সেখানে যাওয়ার পর ১৪ দিন কোয়ারেন্টিতে থাকতে হবে তাদের। ইংল্যান্ডেও আরেক দফা করোনাভাইরাস পরীক্ষা করা হবে।