মোহাম্ম দপুরে ‘জঙ্গি আস্তানায়’ বিস্ফোরণে কমপক্ষে ২ জন নিহত

২৯ই এপ্রিল, ২০১৯ || ০৫:১১:৩৬
45
Print Friendly, PDF & Email

রাজধানীর মোহাম্মদপুরের বছিলা এলাকায় জঙ্গি আস্তানা বিস্ফোরণে কমপক্ষে দুজন নিহত হয়েছেন বলে জানিয়েছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। বাড়িটিতে অবিস্ফোরিত আরও কিছু হাতে তৈরি বোমা আইইডি (ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস) থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। সকাল ১০টার দিকে বাড়িটির ভেতর র‌্যাবের বোমা নিষ্ক্রিয়করণ দল ও ডগ স্কোয়াড প্রবেশ করেছে। টিনশেডের বাড়িটি থেকে বিস্ফোরণের হালকা ধোঁয়া বেরোচ্ছে এখনো।

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান বলেন, ‘বাড়িটির ভেতর দুই-তিনজন ‘জঙ্গি’ মারা গেছেন বলে ধারণা করা যাচ্ছে। বিস্ফোরণের শব্দ পাওয়ার পর পর বাড়িটি ড্রোনের মাধ্যমে পর্যবেক্ষণ করছে র্যাব। বোমা নিষ্ক্রিয়করণ দল জায়গাটিতে তল্লাশি চালাচ্ছে। আরও কিছু অবিস্ফোরিত আইইডি থাকার আশঙ্কা রয়েছে।

তিনি বলেন, ‘গোয়েন্দা তথ্যের ভিত্তিতে আমরা জানতে পারি বসিলার মেট্রো হাউজিং এলাকার একটি টিনসেড বাড়ি জঙ্গিরা অবস্থান করছে। ভোরে ওই বাড়িটি ঘিরে ফেলা হয়।র‌্যাবের উপস্থিতি টের পেয়ে বাড়ির ভিতর থেকে র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। এ সময় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। ভোর পৌনে ৫টার দিকে ওই বাসা থেকে বেশ বড় ধরনের একটি বিস্ফোরণ ঘটানো হয়েছে। এতে বাড়িটির টিনের চাল উড়ে গেছে। এদিকে গতকাল রোববার দিবাগত রাত সাড়ে তিনটা থেকে ওই বাড়িটি ঘিরে রাখা হয়। এ সময় বাড়ির ভেতর থেকে গুলি ও বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে। বাসাটি ঘিরে ফেলার পর আশেপাশের লোকজনকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য ওই বাড়ির কেয়ারটেকার ও বাড়ির পাশের মসজিদের ইমামকে আটক করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।