নিজ গ্রামে বাধা, শ্বশুরবাড়িতে উপ কর কমিশনারের লাশ দাহ

১০ই জুন, ২০২০ || ০৪:৪১:৫৯
17
Print Friendly, PDF & Email

টাঙ্গাইল থেকে করসপন্ডেন্ট:
নিজ গ্রামের বাড়িতে দাহ করতে বাধা দেয়ায় শ্বশুর বাড়িতে প্রশাসনের সহায়তায় দাহ করা হয়েছে করোনায় আক্রান্ত হয়ে মৃত উপ-কর কমিশনার শুধাংশ সাহার মৃতদেহ। তার স্ত্রী ও সন্তান করোনায় আক্রান্ত হয়ে ঢাকায় চিকিৎসাধীন থাকায় তারা কেউ উপস্থিত ছিলেন না। ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার এসময় উপস্থিতি ছিলেন।

করোনায় মৃত শুধাংশ সাহা ঢাকায় কর অঞ্চল-৩ এর উপ-কর কমিশনার হিসেবে কর্মরত ছিলেন।

জানা যায়, শুধাংশ সাহা করোনায় আক্রান্ত হয়ে গত ৮ জুন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরণ করে। তার গ্রামের বাড়ি সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলার গাড়ামাসি গ্রামে। মৃত্যুর পর নিজ বাড়িতে শুধাংশের মৃতদেহ দাহ করার কথা ছিল। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করায় গ্রামের লোকজনের বিরোধিতায় সেখানে দাহ করা সম্ভব হয়নি। পরে শ্বশুর বাড়ি টাঙ্গাইলের ঘাটাইলের পাড়াগ্রামে পারিবারিক শ্মশানঘাটে দাহ করার ব্যবস্থা করা হয়। সেখানেও গ্রামের লোকজন রাজি ছিল না। পরে প্রশাসনের সহযোগিতায় মৃতদেহের দাহ করা হয়।

এ প্রসঙ্গে ঘাটাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অঞ্জন কুমার সরকার বলেন, উপ কর কমিশনার শুধাংশ সাহার মৃতদেহ তার শ্বশুর বাড়ির পারিবারিক শ্মশানঘাটে দাহ করা হয়েছে। যদিও গ্রামের কতিপয় লোকজন এ দাহ কাজে বিরোধিতা করেছিল। পরে প্রশাসনের পক্ষ থেকে তাদের বুঝিয়ে মৃতদেহ দাহ করা হয়।