৭২ ঘণ্টা পর সাবেক স্বাস্থ্যমন্ত্রী নাসিমের বিষয়ে পরবর্তী সিদ্ধান্ত

৬ই জুন, ২০২০ || ১০:১৪:১২
30
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকাঃ
সাবেক স্বাস্থ্যমন্ত্রী এবং বর্ষীয়ান আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিমের অবস্থা সঙ্কটাপন্ন। তাকে রাজধানীর শ্যামলীতে বাংলাদেশ স্পেশালাইজ হাসপাতালে আইসিইউতে রাখা হয়েছে। শনিবার (০৬ জুন) চিকিৎসকরা জানান ৭২ ঘণ্টা পার হলে তারা পরবর্তী সিদ্ধান্ত নিবেন।

এর আগে ৪৮ ঘণ্টা থেকে পর্যবেক্ষণের রাখার কথা বলেছিলেন চিকিৎসকরা। সেটি বাড়িয়ে ৭২ ঘণ্টা করা হয়েছে বলে জানিয়েছেন মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয়।

এর আগে পহেলা জুন রক্তচাপজনিত সমস্যা নিয়ে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়।

সেখানে তিনি চিকিৎসাধীন থাকা অবস্থায় শুক্রবার ভোর রাতে স্ট্রোক করায় তার অবস্থার অবনতি ঘটে। এতে তার মস্তিষ্কে জরুরি অস্ত্রোপচার করা হয়। এরপর থেকেই থাকে হাসপাতালের আইসিইউতে ভেন্টিলেশন সাপোর্টে রাখা হয়।

মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের মুখপাত্র। ২০১৪ সালের সংসদ নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের স্বাস্থ্যমন্ত্রী ছিলেন। এর আগে ১৯৯৬–২০০১ সালের আওয়ামী লীগ সরকারের সময় একাধিক মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেন তিনি। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক এবং জাতীয় চার নেতার একজন শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর পুত্র মোহাম্মদ নাসিম।