ব্রাহ্মণবাড়িয়ায় বিধ্বংসী টর্নেডোয় নিহত ১, মুহূর্তেই তছনছ ১০ গ্রাম

৬ই জুন, ২০২০ || ০৩:৫৭:২৯
11
Print Friendly, PDF & Email

ব্রাহ্মণবাড়িয়া থেকে করসপন্ডেন্ট:
ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে কয়েক মিনিটের টর্নেডোয় তছনছ হয়ে গেছে অন্তত ১০টি গ্রাম। লণ্ডভণ্ড হয়ে গেছে শতাধিক বসতবাড়ি। প্রাণ হারিয়েছেন ১ জন। ক্ষতিগ্রস্তদের তালিকা করে সহায়তার আশ্বাস দিয়েছে জেলা প্রশাসন।

শনিবার (০৬ জুন) সকাল সাড়ে ৮টার দিকে নাসিরনগরের ওপর দিয়ে হঠাৎ করে বয়ে যায় প্রলয়ঙ্করী টর্নেডো। কয়েক মিনিটেই লণ্ডভণ্ড হয়ে যায় হাওরপাড়ের আশুরাইল ও বেনিপাড়াসহ অন্তত ১০টি গ্রাম। শতাধিক বসতবাড়ি ভেঙে যায়, উপড়ে যায় গাছপালা, বিদ্যুতের খুঁটি। আহত হন অন্তত ১০ জন। হাসপাতালে নেয়ার পথে যীশু মিয়া নামে একজনের মৃত্যু হয়। মাথা গোজার ঠাঁই হারিয়ে এখন খোলা আকাশের নিচে অবস্থান করছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা।

ক্ষতিগ্রস্ত পরিবারকে এক বান্ডিল টিন, নগদ টাকা ও খাদ্য সামগ্রী দেয়ার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক। ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমা আশরাফি বলেন, কিছু কিছু ঘরের আংশিক ও আবার কিছু কিছু ঘরের সম্পূর্ণ টিনই উড়ে গেছে। এদিকে, একই সময়ে টর্নেডোর আঘাতে লণ্ডভণ্ড হয়ে যায় সরাইল উপজেলার কুচনি ও গুড্ডা গ্রামের অন্তত ৩০টি বসতঘর।