জর্জ ফ্লয়েড করোনা আক্রান্ত ছিলেন

৪ই জুন, ২০২০ || ০২:০০:১২
8
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
পুলিশ হেফাজতে মারা যাওয়া যুক্তরাষ্ট্রের কৃষ্ণাঙ্গ যুবক জর্জ ফ্লয়েড করোনা ভাইরাসে আক্রান্ত ছিলেন।  ফ্লয়েডের ময়নাতদন্তের পর মিনেসোটা অঙ্গরাজ্যের হেনেপিন কাউন্টি মেডিকেল এক্সামিনারস’র পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে । 

ময়নাতদন্তের প্রতিবেদনে বলা হয়, ফ্লয়েড কোভিড-১৯ রোগে আক্রান্ত ছিলেন ।  এ বিষয়ে প্রধান মেডিক্যাল পরীক্ষক ডা অ্যান্ড্রু বেইকার বলেন, পিসিআর পদ্ধতিতে ফ্লয়েডের মরদেহ পরীক্ষা করে করোনা শনাক্ত করা হয়েছে। বেইকার আরো বলেন, ময়নাতদন্তের প্রতিবেদন দেখে মনে হচ্ছে তার উপসর্গহীন করোনা ছিল। তবে ফ্লয়েডের মৃত্যুতে করোনার কোন ভূমিকা ছিল না। 

গত ২৫ মে সন্ধ্যায় প্রতারণার অভিযোগে পুলিশ তাকে গ্রেফতার করে। এসময় এক পুলিশ কর্মকর্তা প্রকাশ্যে রাস্তায় মাটিতে ফেলে হাঁটু দিয়ে গলা চেপে ধরেন জর্জের। এভাবে অন্তত আট মিনিট তাকে মাটিতে চেপে ধরে রাখা হয়।এক প্রত্যক্ষদর্শীর তোলা ভিডিও ফুটেজে দেখা যায়, জর্জ ফ্লয়েড নিঃশ্বাস না নিতে পেরে কাতরাচ্ছেন এবং বারবার একজন শ্বেতাঙ্গ পুলিশ কর্মকর্তাকে বলছেন, ‘আমি নিঃশ্বাস নিতে পারছি না।’

এই ঘটনার ভিডিও ভাইরাল হয় মুহূর্তেই। প্রতিবাদে রাস্তায় নেমে আসে হাজার হাজার মানুষ। প্রথম দিকে বিক্ষোভ শান্তিপূর্ণ থাকলেও ধীরে ধীরে তা সহিংসতায় রূপ নেয়। সিএনএন।