জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে লন্ডনেও বিশাল বিক্ষোভ

৪ই জুন, ২০২০ || ০১:৪৪:৪৭
4
Print Friendly, PDF & Email

ইন্টারন্যাশনাল নিউজ ডেস্ক:
মার্কিন যুক্তরাষ্ট্রে শ্বেতাঙ্গ পুলিশ অফিসারের হাতে নিহত জর্জ ফ্লয়েড হত্যার প্রতিবাদে বুধবার বিকালে বিশাল বিক্ষোভ হয়েছে লন্ডনে। সেন্ট্রাল লন্ডনের হাইড পার্কের এই সমাবেশে অন্তত ১৫ হাজার মানুষ অংশ নেয়।

এতে অংশ নেন সঙ্গীত শিল্পী লিয়াম পাইন। স্টার ওয়ার্স খ্যাত অভিনেতা জর্জ বয়েগা এতে ভাষণ দেন।এদিকে হাইডপার্কে বিক্ষোভ সমাবেশ কাভার করতে এসে এক উগ্রপন্থীর হাত থেকে রক্ষা পান অস্ট্রেলিয়ান টিভি চ্যানেল নাইন নিউজের ইউরোপ করসপেন্ডেন্ট সোফি ওয়েলস।

তিনি এক টুইট বার্তায় জানান, বুধবার সকাল ৯টার দিকে বিক্ষোভের লাইভ কাভারেজের সময় স্ক্রু ড্রাইভার হাতে নিয়ে এক লোক আল্লাহু আকবর বলে তার উপর আক্রমণের চেষ্টা করে। তবে এই ঘটনার ফুটেজ কেউ প্রকাশ করেনি।

এদিকে, এই ঘটনার পরপরই পুলিশ একজনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত ওই ব্যক্তি বিক্ষোভ চলাকালে একজনকে হুমকি দিয়েছে বলে পুলিশ জানিয়েছে।

উল্লেখ্য, ৪৬ বছর বয়সী তৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড গত ২৫ মে পুলিশের নির্যাতনে শ্বাসরোধ মারা যায়।  এর প্রতিবাদে উত্তাল হয়ে উঠেছে নিউইয়র্কসহ মার্কিন যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহর। এই বিক্ষোভের ঢেউ এসে লেগেছে যুক্তরাজ্যসহ ইউরোপের বিভিন্ন দেশে।