করোনাঃ আক্রান্ত ৩৮ ভাগ পুলিশ সদস্য সুস্থ

৪ই জুন, ২০২০ || ১০:৫২:০০
6
Print Friendly, PDF & Email

সিনিয়র করসপন্ডেন্ট, ঢাকাঃ
করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের ৩৮ ভাগ সুস্থ হয়েছেন। মোট ৫ হাজার ৫০৭ জন আক্রান্তের মধ্যে ২ হাজার ১০৬ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে এরই মধ্যে কাজে যোগ দিয়েছেন।

পুলিশ সদস্যদের সুস্থ হওয়ার হার সারাদেশের হারের চেয়ে ১৭ ভাগ বেশি। ফলে করোনা নিয়ে ভীতি কমে এসেছে পুলিশে। কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল বলছে, কয়েক ধরনের ওষুধ ও নানা সতর্কতার সুফল পাচ্ছেন তারা।

বুধবার পর্যন্ত সারা দেশে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫০৭ জন পুলিশ সদস্য। তাদের মধ্যে ২ হাজার ১০৬ জন পুলিশ সদস্য এই মধ্যে করোনাকে জয় করে কাজে যোগ দিয়েছেন। এখন চিকিৎসাধীন আছেন ৩ হাজার ৪০১ জন। আর ১৬ জন পুলিশ সদস্য মারা গেছেন করোনা আক্রান্ত হয়ে।

হিসাবে দেখা গেছে, সারা দেশে যেখানে করোনা থেকে সুস্থ হওয়ার হার ২১ ভাগ সেখানে পুলিশে এই হার ৩৮ ভাগ। মৃত্যুর হারও পুলিশে কম। সারাদেশে যেখানে ১ দশমিক ৩৫ ভাগ করোনা রোগীর মৃত্যু হয়েছে, সেখানে পুলিশে মারা গেছেন আক্রান্তদের মাত্র দশমিক ২৯ ভাগ।

আক্রান্ত পুলিশ সদস্যদের বেশিরভাগেরই চিকিৎসা হয়েছে রাজারবাগের কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে।পুলিশ সদরদপ্তর বলছে, পুলিশ সদস্যদের মনোবল বাড়ানো, সুরক্ষা ও চিকিৎসার ওপর সবচে জোর দিচ্ছে তারা।

পুলিশ সদরদপ্তর এআইজি (মিডিয়া) মো: সোহেল রানা জানান, আক্রান্ত পুলিশ সদস্যদের মানসিকভাবে চাঙা রাখতে পুলিশের উর্ধতন কর্মকর্তারা আক্রান্তদের নিয়মিত দেখতে যাচ্ছেন, তাদের পরিবারের সঙ্গে যোগাযোগ রাখছেন। এখন পুলিশ সদস্যদের আক্রান্ত হওয়ার চেয়ে সুস্থ হওয়ার হার প্রায় দ্বিগুণ।