জাতিসংঘের খাদ্য কর্মসূচির শুভেচ্ছাদূত হলেন তামিম (ভিডিও)

১ই জুন, ২০২০ || ০৮:১৪:০১
7
Print Friendly, PDF & Email

স্পোর্টস করসপন্ডেন্ট, ঢাকা:
করোনাকালে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে প্রশংসিত হয়েছেন তামিম ইকবাল। দুস্থদের পাশাপাশি আর্থিকভাবে সাহায্য করেছেন কঠিন অবস্থার মধ্যদিয়ে যাওয়া বিভিন্ন ডিসিপ্লিনের ক্রীড়াবিদদের। করোনার প্রকোপ না কাটতেই বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক পেলেন দারুণ একটি সুসংবাদ। জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির শুভেচ্ছাদূত নির্বাচিত হয়েছেন তিনি।

তামিম ‍সুখবরটি দেন নিজের ফেসবুক পেজে একটি ভিডিও পোস্ট করে। টাইগার ওপেনার বলেন, ‘আজ, আমি বাংলাদেশে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়েছি। আমি জাতিসংঘের সংস্থা ডব্লিউএফপির জাতীয় গুডউইল অ্যাম্বাসেডর হিসেবে নিযুক্ত হতে পেরে সম্মানিত বোধ করছি।

‘এই সংস্থাটি বাংলাদেশসহ সারাবিশ্বকে ক্ষুধামুক্ত করার জন্য কাজ করে চলেছে। যদিও সাম্প্রতিক সময়ে বাংলাদেশ প্রশংসনীয় মাত্রায় অর্থনৈতিক প্রবৃদ্ধি অর্জন করেছে, তবুও দারিদ্র্যের হার এখনও প্রকট, বিশেষ করে গ্রামীণ অঞ্চলগুলোতে।’

‘চলমান কোভিড-১৯ মহামারী অনেকের জীবনকেই আরও বেশি সংকটময় করে তুলেছে। আমি সাধ্যমত চেষ্টা করার আশা রাখি, যাতে ডব্লিউএফপি ক্ষুধার বিরুদ্ধে লড়াই করতে সহযোগিতা প্রয়োজন এমন সব পরিবারের পাশে দাঁড়াতে পারে।’

বাংলাদেশের তৃতীয় ক্রিকেটার হিসেবে জাতিসংঘের কোনো অঙ্গসংগঠনের শুভেচ্ছাদূত নিযুক্ত হলেন তামিম। এর আগে সাকিব আল হাসান ও মাশরাফী বিন মোর্ত্তজা ইউনিসেফ থেকে এ সম্মান পেয়েছিলেন।

আজ, আমি বাংলাদেশে জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচি — World Food Programme –জাতীয় শুভেচ্ছাদূত হিসেবে নিযুক্ত হয়েছি।আমি…

Tamim Iqbal यांनी वर पोस्ट केले सोमवार, १ जून, २०२०