সালমানকে তিনবার প্রত্যাখ্যান করেছেন দীপিকা!

20
Print Friendly, PDF & Email


বর্তমানে বলিউডের অন্যতম সফল অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। যদিও সিনেতারকা পরিবারের সন্তান নন তিনি, ক্যারিয়ারে দীর্ঘ পথ পাড়ি দিয়েছেন এই সুন্দরী। নির্মাতা ফারাহ খানের ‘ওম শান্তি ওম’ দিয়ে বলিউডে অভিষেক হয় তাঁর, যে ছবির নায়ক ছিলেন সুপারস্টার শাহরুখ খান। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি।

ধর্ম প্রডাকশনস ও সঞ্জয় লীলা বানসালি ফিল্মসের মতো বড় বড় প্রযোজনা সংস্থার ব্যানারে কাজ করেছেন দীপিকা। ‘বাজিরাও মাস্তানি’, ‘গোলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’, ‘পদ্মাবত’ ও ‘ইয়ে জওয়ানি হ্যায় দিওয়ানি’র মতো অনেক ব্লকবাস্টার সিনেমা আছে তাঁর ঝুলিতে। কিন্তু আপনি কি জানেন, পাঁচটি বড় প্রযোজনার সিনেমা প্রত্যাখ্যান করেছেন এশিয়ার সেরা এই আবেদনময়ী?

শুধু কি তাই, বলিউড সুলতান সালমান খানের সঙ্গে কাজের সুযোগ পেয়েছিলেন দীপিকা, কিন্তু তা করা হয়নি। ‘কিক’, ‘প্রেম রতন ধন পায়ো’ ও ‘সুলতান’—সালমানের এই তিন ব্লকবাস্টার সিনেমাকে সাফ ‘না’ বলে দিয়েছিলেন দীপিকা।

সালমানের ‘কিক’ সিনেমায় একটি আইটেম গানে পারফর্ম করার জন্য প্রস্তাব দেওয়া হয়েছিল দীপিকাকে। কিন্তু ওই সময় তিনি ‘হ্যাপি নিউ ইয়ার’ সিনেমার ‘লাভলি’ আইটেম গানের শুটিংয়ে ব্যস্ত ছিলেন। সংবাদমাধ্যমগুলোর প্রতিবেদন বলছে, আরেকটি আইটেম গান করার কোনো ইচ্ছে ছিল না দীপিকার।

সালমান খান ও সোনম কাপুর অভিনীত ব্লকবাস্টার ‘প্রেম রতন ধন পায়ো’ সিনেমায় প্রধান নারী চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়েছিল এই টোলসুন্দরীকে। কিন্তু শিডিউল ব্যস্ততার কারণ দেখিয়ে সেই প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন দীপিকা।

বলিউড ভাইজানের আরেক ব্লকবাস্টার ‘সুলতান’। সিনেমাটি দর্শক ও চিত্রসমালোচকদের ব্যাপক প্রশংসা পেয়েছে। বক্স অফিসেও হিট। কিন্তু এই ছবিটিও প্রত্যাখ্যান করেন দীপিকা। পরে এর নায়িকা হন আনুশকা শর্মা।

অবশ্য এক সাক্ষাৎকারে হিন্দুস্তান টাইমসকে দীপিকা বলেছেন, সালমান খানের সঙ্গে কাজ করার ইচ্ছে রয়েছে তাঁর। ভক্তরাও চান, এই দুই তারকাকে একই স্ক্রিনে দেখতে।